আমরা দূর্নীতিমুক্ত বাছাইকৃত সুশিক্ষিত সদস্য হিসেবে এই শৃঙ্খলা বাহিনীতে এসেছি সেবার ব্রত নিয়ে ‘পুলিশ কমিশনার’

বরিশাল প্রতিনিধি:
২২ সেপ্টেম্বর বুধবার  পুলিশ লাইন্স বরিশালে বিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের  পুলিশ কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার ।

সভাপতি , কল্যাণ সভার শুরুতেই বিএমপি’র সকল সদস্যদের বিবিধ কল্যাণে বিগত মাসের আবেদনের প্রেক্ষিতে গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন ও চলতি মাসের বিভিন্ন সদস্যদের আবেদনের প্রেক্ষিতে বিভিন্ন ধরনের কল্যাণমূলক সিদ্ধান্তঃ গ্রহণ করেন।

এ-সময় তিনি স্বাস্থ্য সুরক্ষায় চেকলিস্ট তৈরি , সুষম খাদ্য, চিকিৎসা, শিক্ষা, আবাসনসহ নানান ধরনের কল্যাণ সাধন নিয়ে আলোচনার পাশাপাশি পুলিশের আচার-আচরণ, শৃঙ্খলা, ড্রেসরুল সহ নানাবিধ বিষয়ের উপর গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন।

তিনি বলেন, আমরা দূর্নীতিমুক্ত বাছাইকৃত  সুশিক্ষিত সদস্য হিসেবে এই শৃঙ্খলা বাহিনীতে এসেছি সেবার ব্রত নিয়ে এসেছি , প্রতিটি চ্যলেঞ্জ সফল ভাবে মোকাবেলা করতে যেন কোন প্রকার বাহিনীর সুনাম ক্ষুন্ন না হয় সেবিষয়ে সেবামূলক মনোভাব নিয়ে ভেতর থেকে মগজে মননে পজিটিভ পরিবর্তন এনে বিশেষ খেয়াল রাখতে হবে। নিজেকে সংশোধনের পাশাপাশি জুনিয়রদেরকেও সঠিকভাবে পরিচালিত করতে হবে। কোন একজন সদস্যের অপরিনামদর্শী কর্মকাণ্ডে যেন গোটা বাহিনী কলঙ্কিত না হয়, সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে।

তিনি আরও বলেন, সকলের কল্যাণে যেমন উদার হস্তে পুরস্কৃত করে থাকি, তেমনি অকল্যাণকর দুষ্ট মানসিকতা দিয়ে অগ্রহণযোগ্য কাজে লিপ্তদের লাগাম টানতে ডিসিপ্লিনের ক্ষেত্রে কোন অনুকম্পা নয়, তাদেরকে আড়ালে না রেখে বাহিরে বের করে যথাযোগ্য শাস্তির ব্যবস্থা করতে হবে।

আইজিপি  নেতৃত্বে, স্ব-স্ব কর্মস্থলে   পেশাদারিত্বের সাথে নির্ভেজাল সেবা দানের প্রত্যয় নিয়ে মানবিক পুলিশ তথা জনবান্ধব পুলিশে পরিনত করার  মাধ্যমে  এ দেশকে সত্যিকার অর্থে একটি সমৃদ্ধ নিরাপদ সোনার বাংলায় পরিনত করা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কল্যাণ সভা শেষে,পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের মেধাবৃত্তি ২০২১  ও ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ ও সম্মাননা স্মারক প্রদান করেন সভার সভাপতি ।

সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল থানা  বিএমপি  শারমিন সুলতানা রাখি’র সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি সদর-দপ্তর  প্রলয় চিসিম,
অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম এন্ড অপস মোঃ এনামুল হক,  উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি  মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস বিএমপি  মোঃ জুলফিকার আলি হায়দার,উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ আশরাফ আলী ভূঞা বিপিএম-বার,  উপ-পুলিশ কমিশনার উত্তর  মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার উত্তর (গোয়েন্দা বিভাগ) মোঃ মনজুর রহমান পিপিএম- বার,  উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি  খান মুহাম্মদ আবু নাসের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর মোঃ রেজাউল করিম,  অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  ট্রাফিক শেখ মোহাম্মদ সেলিম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *