বরিশালে একদিনে শনাক্ত ৭৬৬, উপসর্গসহ মৃত্যু ১৫

শামীম আহমেদ ॥
গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৭৬৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯শ ১১ জনে।

পাশাপাশি একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১১ জন এবং করোনা ওয়ার্ডে ৩ জনের মৃত্যু হয়েছে। আর এ নিয়ে গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে টুয়াখালীতে ১জন, পিরোজপুরে ২জন এবং ঝালকাঠিতে ১জনসহ মোট ৪ জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪শ ২০ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস। তিনি জানান, মোট আক্রান্ত ২৮ হাজার ৯শ ১১ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭শ ৫৯ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন ২৭৩ জন নিয়ে মোট ১১ হাজার ৩শ ২জন, পটুয়াখালী জেলায় নতুন ১০৬ জন নিয়ে মোট ৩ হাজার ৫শ ৫৯ জন, ভোলা জেলায় নতুন ১০২ জনসহ মোট ২ হাজার ৯শ ৬৯ জন, পিরোজপুর জেলায় নতুন ৫৯ জনসহ মোট ৩ হাজার ৯শ ৩০ জন, বরগুনা জেলায় নতুন ১১৯ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৫শ ৭ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১০৭ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬শ ৪৪ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে এগার জনের এবং করোনা ওয়ার্ডে তিনজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭শ ২৪ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২শ ৭৭ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭শ ২৪ জনের মধ্যে ৬১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (রোববার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৭ জন ও করোনা ওয়ার্ডে ৩৩ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩শ ৩০ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১শ ৩৬ জন করোনা ওয়ার্ডে এবং ১শ ৯৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১শ ৫৪ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৬২.৩৩ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *