বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে হাজার ছাড়ালো মৃত্যুর সংখ্যা

শামীম আহমেদ ॥

বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে আইসোলেশন (অবজারবেশন)ওয়ার্ডে ১১ জন এবং করোনা ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে।

আর এ নিয়ে গত বছরের শুরু থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১ জনের। এরমধ্যে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭শ ২৪ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২শ ৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭শ ২৪ জনের মধ্যে ৬১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি। আজ রোববার (২৫ জুলাই) দুপুরে হাসপাতালের পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩শ ৩০ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১শ ৩৬ জন করোনা ওয়ার্ডে এবং ১শ ৯৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া এ পর্যন্ত এ হাসপাতালের করোনা ৪ হাজার ১৭৫ আইসোলেশন ওয়ার্ডে এবং ১ হাজার ৮০৭ জন করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন।যারমধ্যে আইসোলেশন ওয়ার্ড থেকে ৩ হাজার ২৫১ এবং করোনা ওয়ার্ড থেকে ১ হাজার ৪০১ জন রোগীকে ছাড়পত্র প্রদান করা হয়েছে।

উল্লেখ্য গত বছরের ১০ মার্চ শেবাচিম হাসপাতালের নতুন পাচতলা বিশিষ্ট ভবনে করোনা ইউনিটের যাত্রা শুরু হয় এবং ১৭ মার্চ থেকে এখানে রোগী ভর্তি হয়ে চিকিৎসাসেবা গ্রহল শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *