বরিশালে একদিনে শনাক্ত ১৫৬, মৃত্যু ১৩

শামীম আহমেদ ॥

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ১শ ৫৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২শ ৮৭ জনে।

একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয় জন এবং করোনা ওয়ার্ডে তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশালে একজন, বরগুনায় একজন এবং ঝালকাঠিতে দু’জনসহ মোট ৪ জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩শ ৭৭ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস। তিনি জানান, মোট আক্রান্ত ২৫ হাজার ২শ ৮৭ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭শ ৫০ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১শ ৪ জন নিয়ে মোট ১০ হাজার ৭শ ৮৮ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জন নিয়ে মোট ৩ হাজার ১শ ৩৭ জন, ভোলা জেলায় নতুন ৩৮ জনসহ মোট ২ হাজার ৫শ ২৫ জন, পিরোজপুর জেলায় নতুন শনাক্ত না থাকায় মোট ৩ হাজার ৪শ ৬৮ জন, বরগুনা জেলায় নতুন ১ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ১শ ৫৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৩ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২শ ১৩ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয় জনের এবং করোনা ওয়ার্ডে ৩ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৬শ ৫৩ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২শ ৪৬ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৬শ ৫৩ জনের মধ্যে ১৯ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সকাল পর্যন্তশেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩০ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২শ ৫৩ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ৮৪ জন করোনা ওয়ার্ডে এবং ১৬৯ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ২শ ১৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৬৪.৩৮ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *