বরিশালের রাস্তায় বেড়েছে মানুষ ও যানবাহন

বরিশালে কঠোর লকডাউন অনেকটা শিথিল হয়ে গেছে। বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন কিছুটা শিথিলের সরকারি ঘোষণার পর পরই সব কিছু প্রায় স্বাভাবিক হয়ে গেছে। রাস্তাঘাটে আগের চেয়ে মানুষ চলাচল বেড়েছে। সেই সাথে বেড়েছে প্যাডেল রিকশা, ব্যাটারি চালিত রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত ও পণ্যবাহী যানবাহনের চলাচল।

এদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে মঙ্গলবারও নগরীতে ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন জেলা প্রশাসন। টহল অব্যাহত রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর।

মঙ্গলবার বরিশালের প্রায় সবকিছু ছিলো ঢিলেঢালা। গত সোমবার এক প্রজ্ঞাপনে সরকার বৃহস্পতিবার থেকে লকডাউন কিছুটা শিথিলের ঘোষণা দেয়ার পরপরই বরিশাল নগরীর রাস্তাঘাটের চিত্র অকেটাই বদলে যায়। মঙ্গলবার ১৩তম দিনে থ্রি হুইলার, লঞ্চ-বাস এবং কিছু দোকানপাট বন্ধ থাকা ছাড়া প্রায় সব কিছু স্বাভাবিক ছিলো। নানা প্রয়োজনে রাস্তায় বের হওয়ার কথা বলেন জনসাধারণ। আবার কেউ কেউ অজুহাত সৃষ্টি করে এবং অনেকে লকডাউন দেখতে বেড়িয়েছেন রাস্তায়। পাড়া-মহল্লার দোকানপাঠেও জটলা দেখা গেছে।

 

লকডাউনের মধ্যে বেলা ১২টার দিকে নগরীর সদর রোডে মাস্ক বিহীন পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করেন আনসার ভিডিপি সদস্যরা। এ সময় জেলা আনসার ভিডিপি কমান্ডেন্ট মো. আমমার হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। নগরীর ১০টি পয়েন্টে ১ হাজার মাস্ক বিতরণ করা হয় বলে জানিয়েছেন আনসার ভিডিপি’র উপজেলা প্রশিক্ষক একেএম ইদ্রিস আলী আকন।

এদিকে কঠোর লকডাউন এবং স্বাস্থ্য বিধি বাস্তবায়নে মঙ্গলবারও নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার কথা জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত বিশ্বাস দাস। অপরদিকে আইন শৃঙ্খলা বাহিনীও টহল অব্যাহত রেখেছে।

বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষজনকে এবং এই মুহূর্তে অপ্রয়োজনী দোকান খুললে তাদের আইনের আওতায় আনছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *