বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

করোনা: পিরোজপুরে লকডাউন বাস্তবায়নে সিসি ক্যামেরার সাফল্য

করোনা: পিরোজপুরে লকডাউন বাস্তবায়নে সিসি ক্যামেরার সাফল্য

পিরোজপুর শহরজুড়ে স্থাপন করা সিসি ক্যামেরা কাজে আসছে অপরাধ দমনে ও লকডাউন বাস্তবায়নে। বিভিন্ন ধরনের অপরাধ দমনে ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশের স্থাপন করা এসব সিসি ক্যামেরা কাজে আসছে বর্তমান সময়ে লকডাউন কার্যকরে। রাস্তার মোড়ে মোড়ে স্থাপন করা এসব সিসি ক্যামেরায় শহরের ব্যবসায়ীরা খুজে পাচ্ছেন নিরাপত্তা। পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষও।

জানা যায়, পিরোজপুর জেলা সদরের পুরো পৌর এলাকা জুড়ে এ বছরের জানুয়ারি মাসে সিসি টিভি স্থাপনের কাজ শুরু করে পিরোজপুর জেলা পুলিশ। পর্যায়ক্রমে সিসি টিভির আওতায় আনা হয় পুরো পৌর এলাকা। যার সুফল হিসেবে ২৪ ঘণ্টায় সরাসরি পুলিশি নজরদারিতে থাকছে বাসিন্দারা।

পিরোজপুর পৌরসভার মোট ১৫০টি স্পটে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। অপরাধ দমনে স্থাপন করা এসব ক্যামেরা বর্তমান সময়ে করোনাভাইরাস রোধে সাধারণ মানুষকে ঘরে রাখেতে ও সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে সহায়ক হচ্ছে প্রশাসনের।

 

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, পিরোজপুর পৌরসভায় সিসি টিভি ক্যামেরা স্থাপনের ফলে চুরি ও অসামাজিক কার্যকলাপ, বিভিন্ন ধরনের অপরাধ প্রবণতা কমছে। পর্যায়ক্রমে পুরো জেলাকে সিসি টিভির আওতায় আনারও পরিকল্পনা রয়েছে জেলা পুলিশের।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech