১৪ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ

দেশে কঠোর লকডাউনের মেয়াদ বাড়ায় অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলে বিধিনিষেধও ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে বিদেশগামী ও বিদেশফেরত যাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চালু থাকবে। সোমবার (৫ জুলাই) বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স মেম্বার গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সরকারি নির্দেশনা অনুযায়ী দেশে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। তবে মেডিকেল সামগ্রী ও ত্রাণ পরিবহন সংক্রান্ত ফ্লাইট চলাচল এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এসব ফ্লাইট পরিচালনার সময় জীবাণুনাশক কার্যক্রম, সামাজিক দূরত্বসহ সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার নির্দেশনা দিয়েছে বেবিচক।

এর আগে দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের মার্চে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব রুটে ফ্লাইট চলাচল স্থগিত করে বেবিচক। এরপর গত বছরের জুলাই মাস থেকে ধীরে ধীরে আকাশপথ খুলতে শুরু করে।

চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে গত ৫ এপ্রিল থেকে নানা বিধিনিষেধ আরোপ করে সে সময় অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ রাখা হয়। ফের ২১ এপ্রিল থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়। এখন আবার সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৮ জুলাই থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধের বিজ্ঞপ্তি জারি করল বেবিচক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *