বরিশালে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও দোষিদের বিচারের দাবীতে প্রতিবাদের ঝড় 

শামীম আহমেদ॥
দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ স্ংাবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার সহ এই ন্যকার জনক ঘটনার সাথে যারাই জুড়িত তদন্ত পূর্বক তাদেরকে চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তি এবং স্বাস্থ্য মন্ত্রালয়ের সকল দূর্নীতি প্রকাশ করার দাবী জানিয়ে বরিশাল নগরীর প্রাণকেন্দ্র ঐতিহ্যবাহী অশ্বিনী কুমার টাউন হল সম্মুখে বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি),শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব,বরিশাল ইলেক্টনিক্স মিডিয়া জার্নালিস্ট এশোসিয়েশন,বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন,বরিশাল ফটো সাংবাদিক ফোরাম, বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি,বরিশাল এয়ারপোর্ট প্রেস ক্লাব,জাতীয় সাংবাদিক সোসাইটি, বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ,তরুন সাংবাদিক ঐক্য পরিষদ, বরিশাল সাংবাদিক পরিষদ,বরিশাল অন লাইন সাংবাদিক পরিষদ,বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব,বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এসোসিয়েশন ও বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা কমিটি সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিবাদের ঝড় তুলে মানববন্ধন বিক্ষোভ ও রোজিনার উপর যে নির্যাতন করা হয়েছে তার বিচারের দাবীতে প্রতিবাদ সমাবেশ করেছে পৃথকভাবে সাংবাদিক সংগঠনগুলো।

আজ বুধবার (১৯ই) মে সকাল সাড়ে নয়টায় বরিশাল নগরীর সদররোডে বরিশাল সাংবাদিক ইউনিয়নের আয়োজনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি খন্দকার মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সচেতন নাগরীক কমিটি সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ্ সাজেদা, বরিশাল রিপোর্টার্স ইউনিটি সভাপতি নজরুল বিশ্বাষ, সম্পাদক মিথুন সাহা, গৌরনদী প্রেস ক্লাব সভাপতি বিপ্লব সরকার, জাসদ, বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাড, আঃ হাই মাহাবুব,প্রথম আলো বরিশাল প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন,বরিশাল ট্রেড ইউনিয়নের সাধারন সম্পাদক এ্যাড, একে আজাদ,বরিশাল রিপোর্টাস ইউনিটি সাবেক সভাপতি শুশান্ত ঘোষ ও বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ সভাপতি জুয়েল রানা প্রমুখ। পড়ে নগরীতে এক বিক্ষোভ মিছিল করেন।

এর পরপরই সকাল সাড়ে দশটায় শহীদ আঃ রব সেরনিয়াবাদ বরিশাল প্রেস ক্লাবের আয়োজনে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করা সহ নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

সভাপতি এ্যাড,মু.ইসমাইল হোসেন নেগাবান মন্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদের সঞ্চলনায় এখানে স্বাস্থ্য মন্ত্রালয়ের দোষি ব্যাক্তিদের বিচারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সদস্য ও কার্যকরী পরিষদ সদস্য এ্যাড, নজরুল ইসলাম চুন্নু, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম এম আমজাদ হোসাইন (স্যার),ফরিদ,সৈয়দ দুলাল,পুলক চ্যাটার্জি প্রমুখ।

এসময় প্রেস ক্লাবের আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করে।

এছাড়া একই স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব। সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ট কলমিষ্ট সাংবাদিক আলম রায়হান,৭১ টিভি বরিশাল প্রতিনিধি বিধান সরকার সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

অপরদিকে মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এ্যাসোসিয়েশন। সভাপতি আনিসুর রহমানের সভাপতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান আখতার ফারুক শাহিন প্রমুখ।

সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করেছে সেসকল দূর্নীতি পরায়ন কর্মকর্তাদের বিচারের দাবী করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বরিশাল বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি।

বাম গণতান্ত্রিক জোট সভাপতি অধ্যাপক দুলাল মজুমদারের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, বাসদ জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এদিকে একই ঘটনার দাবীে বরিশাল ফটো সাংবাদিক ঐক্য পরিষদ প্রচন্ড গরম ও রৌদ্র উপেক্ষা করে তারা সড়কের উপর বসে ক্যামেরা রেখে বিক্ষোভ করে পরে প্রেস ক্লাব সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদের অনুরোধে তারা সড়ক অবমুক্ত করে দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *