ফিলিস্তিনে হামলার প্রতিবাদ জানাল বাসদ

আজ সকাল ১১টায় অশ্বিনী কুমার হলচত্বরে ফিলিস্তিনে ইসরায়েলী হামলার প্রতিবাদে ও ফিলিস্তিনের ভূখন্ড ফিরিয়ে দেয়ার দাবিতে বাসদের বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার আহবায়ক ইমরান হাবিব রুমন ও পরিচালনা করেন বাসদ বরিশাল জেলার সদস্য বদরুদ্দোজা সৈকত। সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, বাসদ বরিশাল জেলার সদস্য শরফুদ্দিন নান্টু, বাসদ বরিশাল জেলার সমর্থক নজরুল ইসলাম খান, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন এর সভাপতি দুলাল মল্লিক,  সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার প্রমুখ।
বক্তারা বলেন, ফিলিস্তিনের উপর আমেরিকার মদদে ইসরায়েলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা পুরো বিশ্ববাসীর জন্য লজ্জাজনক। গত শুক্রবার আল-আকসা মসজিদে প্রার্থনারত ফিলিস্তিনিদের উপর হামলা করে ইসরায়েল এই যুদ্ধ পরিস্থিতি তৈরি করেছে। ইসরায়েলের বিমান হামলায় এপর্যন্ত ৫৮ জনের ও বেশি নারী-শিশু নিহত  হয়েছে। বক্তারা অবিলম্বে ইসরায়েলী হামলা বন্ধ করার জন্য জাতিসংঘ ও বিশ্বনেতাদের সোচ্চার হওয়ার আহবান জানান ও ফিলিস্তিনিদের মাতৃভূমি তাদের ফিরিয়ে দেয়ার আহবান জানান। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *