নবীন চিত্রশিল্পিদের ছবি যেন জঙ্গিবাদ,উগ্রবাদের বিরুদ্ধে যেন কথা বলে-জেলা প্রশাসক

শামীম আহমেদ॥ বরিশালে চিল্পচার্য জয়নুল আবেদিন এর ১০৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ও জয়নুল চিত্র প্রদর্শনী ‘নবান্ন উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেছেন, আমাদের নবীন যারা চিত্রশিল্পিরা আছে তারা যেন জয়নুলের উপর গবেষনা করে ছবি আকা শিখবে।

এই ছবি আকার মাধ্যমে সমাজ পরিবর্তন ও শোষনের বিরুদ্ধে মানবিক সামাজিক সমাজ গড়ে উঠার জন্য ছবি কথা বলতে পারবে।

এরই মাধ্যমে ন্যায়-নিষ্ঠার জন্য একই সাথে জঙ্গিবাদ,উগ্রবাদ ও মৌলবাদের বিরুদ্ধে কথা বলে বাংলাদেশকে ছবি আকার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিল্পিদের প্রতি আহবান জানান।

আজ (২৯) ডিসেম্বর বিকালে নগরীর অশি^নী কুমার টাউন হল চত্বরে বরিশাল চারুকলার আয়োজনে একদিন ব্যাপি শিল্পচার্য জয়নুল আবেদিনের ১০৬তম জন্ম বার্ষিকী উপলক্ষে জয়নুলের চিত্র প্রদর্শনী, কবিতা আবৃতি,আলোচনা সভা নবান্ন উৎসবের আয়োজন করেন।

বরিশাল চারুকলার সভাপতি আলতাফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত কাজী মোজাম্মেল হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ,সহকারী কমিশনার সুব্রত বিশ^াষ দাস,সাবেক শিশু বিষয়ক কমকর্তা পঙ্কজ রায় চৌধুরী প্রমুখ। এর পূর্বে অনুষ্ঠানের শুরুতে ভার্চুয়াল বক্তব্যের মাধ্যমে বরিশালে চিল্পচার্য জয়নুলের এধরনের অনুষ্ঠানের আয়োজন করায় শুভেচ্ছা জানান কারিগড়ি ও মাদ্রাসা শিক্ষা মন্তালয়ের সচিব আমিনুল ইসলাম খান।

অন্যদিকে বরিশাল চারুকলার পক্ষ থেকে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানকে ক্রেস্ট সম্মাননা প্রদান করা। পরে জেলা প্রশাসক বিভিন্ন নবীন চিত্র শিল্পিদের ছবির গ্যালারী প্রদর্শন করে নবান্ন্ উৎসবে অংশ নেন।এছাড়া শুরুতেই জেলা প্রশাসক জয়নুল আবেদিনে প্রতিকৃর্তিতে ফুলের শুভেচ্ছা জনান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *