বর্ণাঢ্য আয়োজনে বরিশাল ফটো সাংবাদিক পরিষদের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত

আনন্দঘন পরিবেশে বরিশাল ফটো সাংবাদিক পরিষদ এর প্রথম সাধারণ সভা ও সমুদ্র ভ্রমন অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ ও ২৯ নভেম্বর দু’দিন ব্যাপী কুয়াকাটা সমুদ্র সৈকতের হোটেল স্কাই প্যালেসের হল রুমে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

দু’দিনব্যাপী এই সাধারণ সভায় আলোচনা পর্ব ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণসহ নানা অনুষ্ঠানের আয়োজন ছিল।

এর আগে ২৮ নভেম্বর বিকাল ৪টায় বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি কামরুজ্জামান জুয়েল রানা’র সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসকাব এবং সম্পাদক পরিষদ, বরিশাল বিভাগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সভাপতি আরিফিন তুষার, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসকাবের পাঠাগার সম্পাদক ও নিউজ এডিটরস্ কাউন্সিলের সিনিয়র কার্যনির্বাহী সদস্য খান রুবেল।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খান মনিরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভার সাংগঠনিক কার্যক্রমের বিষয়বস্তু তুলে ধরেন বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খান রাসেল।

পরে উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সিনিয়র সহ-সভাপতি সাইদুর ইসলাম, সহ-সভাপতি রেদওয়ান রানা, অলিউল ইসলাম, শাকিউজ্জামান মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক খান মনিরুজ্জামান, সহ-সাধারণ সম্পাদক নাজমুস সাকিব ঝান্টি, নাদিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আল আমিন সাগর, অর্থ সম্পাদক এন. আমিন রাসেল, দপ্তর সম্পাদক মেহেদী হাসান রাতুল, ক্রীড়া সম্পাদক নাঈম হোসেন, সহ-ক্রীড়া সম্পাদক আব্দুর রহমান, প্রচার সম্পাদক নাসির উদ্দিন, সহ-প্রচার সম্পাদক মিল্টন কবিরাজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইসমাইল হোসেন, তথ্য ও গবেষনা সম্পাদক পাভেল ফেরদাউস ইমন, সদস্য শামীম ফকির, লিটন আকন, আবুল কালাম আজাদ সোহাগ, সবুজ হোসেন, আলাউদ্দিন, রেজাউল, জিয়াদ হোসেন ও সুজন।

সাধারণ সভায় সকল সদস্যদের সম্মুতিক্রমে নতুন দু’জন সদস্যকে বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সাধারণ সদস্য পদ প্রদান করা হয়েছে। এরা হলেন- বরিশাল প্রতিদিন পত্রিকার ফটো সাংবাদিক শামীম খান ও বরিশাল সময় পত্রিকার ফটো সাংবাদিক মেহেদী হাসান সজল।

এছাড়াও অনুষ্ঠিত সাধারণ সভায় নেতৃবৃন্দ বরিশালে কর্মরত ফটো সাংবাদিকদের জীবন মান উন্নয়নের পাশাপাশি সাংবাদিকতার নীতি-নৈতিকতা বজায় রেখে পেশাগত কাজে পরিচ্ছন্নতা, অপসাংবাদিকতা প্রতিরোধ এবং রাষ্ট্রের ক্ষতি হয় এমন কাজ ফটো সাংবাদিকদের এড়িয়ে চলার বিষয়ে ঐক্যমত প্রকাশ করেন।

সাংগঠনিক সফরের দ্বিতীয় দিন অর্থাৎ ২৯ নভেম্বর সকালে কুয়াকাটা সমুদ্র সৈকতের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন শেষে সংগঠনের ক্রীড়া সম্পাদক নাঈম হোসেন, সহ-ক্রীড়া সম্পাদক আব্দুর রহমানের পরিচালনায় সকাল ১১টায় ফটো সাংবাদিক পরিষদের সদস্যদের মধ্যে থেকে দুটি দল গঠন করে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সহ-সাধারণ সম্পাদক নাজমুস সাকিব ঝান্টির নেতৃত্বাধিন দল ১-০ গোলে সহ-সভাপতি শাকিউজ্জামান মিলনের দলকে পরাজিত করে। খেলা শেষে বিজয়ী এবং রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *