বরিশাল জেলা ৩য় শ্রেনী কর্মচারী সমিতি কনভেনশন অনুষ্ঠিত

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে কর্মচারীদের দাবী আদায় করা হবে। দেশ বিরোধী কাউকে এ আন্দোলনে প্রশ্রয় দেয়া হবে না। অচিরেই আমাদের দাবী বর্তমান সরকার মেনে নিবে।

এ নিয়ে কোন ষড়যন্ত বরদাস্ত করা হবে না। ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশ তৃতীয় শ্রেনী কর্মচারী সমিতি বরিশাল জেলা নির্বাহী পরিষদের ২১ তম প্রতিষ্টা বার্ষিকী ও জেলা কনভেনশন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কেন্দ্রিয় নির্বাহী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মাহফুজুর রহমান।

আজ শুক্রবার সকাল ১০ টায় বরিশাল ব্রাউন্ড কম্পাউন্ডস্থ স্বাস্থ্য বিভাগীয় মিলেনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনি আরো বলেন, বেতন বৈষম্যের আবসান করতে হবে। দীর্ঘ সময় আন্দোলন করলেও অদ্যবধি সচিবলায়ের ন্যায় পদবী বাস্তবায়ন হয় নি।

এ পদোন্নতি নিয়ে চলছে ষড়যন্ত। দ্রব্য মূল্যের উর্দ্ধগতির কারনে কার্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। সভায় সভাপতি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত রূপকল্প ২০২১ ভিশন ২০২১: ডিজিটাল বাংলাদেশ এর মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ উন্নীতকরণ ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ রূপান্তিরত করার যে ভিশন ও মিশন এর কর্মসূচি হাতে নিয়েছেন প্রজাতন্ত্রের ৩য় শ্রেণীর কর্মচারীরা মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা প্রতিপালনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি এসময় তিনি বেতন বৈষম্যের আবসান, সচিবলয়ের ন্যায় পদবী বাস্তবায়ন, ১০০ ভাগ পেনশন প্রথা চালু, ৪০% মহার্ঘ ভাতা প্রদান ও কমপক্ষে ৩,০০০ টাকা চিকিৎসা ভাতা প্রদান এবং পূর্বের ন্যায়ে টাইমস্কেল ও সিলেকসন গ্রেড প্রদানসহ ৬ দফা দাবী জানান।

বরিশাল জেলা নির্বাহী পরিষদের সভাপতি মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর সিকদারের সার্বিক তত্তবধায়নে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কার্যকারী সভাপতি মোঃ ছালজার রহমান ও ঢাকা মহানগর কমিরি সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম।

সভায় আরো বক্তব্য রাখেন জেলা নির্বাহী পরিষদের নেতা মোঃ মানিক মৃধা, মোঃ সহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, মোঃ বাবুল আক্তারসহ নেতৃবৃন্দ।

কনভেশন শেষে কাউন্সিলারদের প্রত্যাক্ষ ভোটে বাংলাদেশ তৃতীয় শ্রেনী কর্মচারী সমিতি বরিশাল জেলা নির্বাহী পরিষদের সভাপতি নির্বাচিত হন মোঃ মাহফুজুর রহমান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ আলমগীর সিকদার। এছাড়া সাংগঠনিক সম্পাদক হন মোঃ বশীর আহম্মেদ। মোট ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *