বরিশালে লুসি হল্টের কাছে ভোট চাইলেন বিএনপি প্রার্থী সরোয়ার

আকিব মাহমুদ: আসন্ন জাতীয় একাদশ নির্বাচনে বরিশাল সদর (৫) আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সহ জাতীয় ঐক্যফ্রন্টের মনোনিত ধানের শীর্ষের প্রার্থী এ্যাড. মজিবর রহমান সরোয়ার প্রচার-প্রচারনা ও গনসংযোগ লিফলেট বিতরন কালে গনমাধ্যম কর্মীদেরকে আজ মঙ্গলবার (২৫ই ডিসেম্বর) দুপুরে বলেন আসন্ন জাতীয় নির্বাচনে ভোটের মালিক জনগন আওয়ামী লীগ তা মনে করেনা।
তারা জনগনকে ভোটের মাঠের বাহিরে রেখে নির্বাচন করার চিন্তা করছে। সেজন্য তারা পুলিশ ব্যবহার করে আমাদের নেতা-কর্মীদের দিনে রাতে দু বেলায় গন গ্রেফতার করছে।
তিনি আরো বলেন ভোটের মাঠে নির্বাচনী প্রতিদ্বন্দ্বি করার সাহস নেই বলেই তারা আজ আমাদের প্রচার-প্রচারনায় হামলা করে ভাংচুর করছে।
তারা ইতিমধ্যে পুলিশ দিয়ে আমাদের শতাধিক নেতা-কর্মীদের গ্রেফতার করিয়েছে। প্রতিপক্ষ মাঠে না থাকলে ওনারা কি খালি মাঠে নির্বাচন করতে চাইছে।
সরোয়ার আরো বলেন বরিশালে সেনা বাহিনী আসার সাথে সাথে আমাদের উপর হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে।
দেশের মানুষ এখনো বিশ্বাষ করে মাঠে সেনা বাহিনী ঠিকমত দায়ীত্ব পালন করলে অন্তত সাধারন মানুষ তাদের ভোটটি দিতে পারবেন
আমরা সেনাবাহিনীকে কোনভাবেই কলংকিত করতে চাইনা।
এসময় তিনি বলেন আমরা নির্বাচিত হলে দেশের গনতন্ত্র উদ্ধারের মাধ্যমে আইনের শাসন কায়েম করব।
দেশের মানুষের ভোটাধিকার অধিকার ফিরিয়ে দেয়া হবে যার ভোট তার মত করে তিনি দেবেন।
সরোয়ার এসময় বলেন দেখেন কিভাবে নির্বাচন করব আমাদের লোকজনদেরকে গায়েবী মামলায় গন গ্রেফতার করে যাচ্ছে আমরা রিটানিং অফিসারের কাছে অভিযোগ দেয়ার পরও এখনো তার কাছ থেকে কোন কাংক্ষিত কোন ফলাফল পাইনি।
আমি আশা করি সেনাবাহিনী তাদের সম্মান মর্যদা অক্ষুন্ন রেখে জনসাধারনের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য কাজ করে আরো সম্মান বৃদ্ধি করবে বলে তিনি আশা করেন।
তিনি নির্বাচনী প্রচারনার শেষ মূহুর্তের কাছে এসে একা একা নগরীর বিসিক,ট্রেক্সটাইল,কাউনিয়া খ্রীষ্টান কলোনীতে গনসংযোগ করেন এসময় সরোয়ার সদ্য বাংলাদেশী নাগরিকত্ব পাওয়া সাবেক ব্রিটিশ নাগরিক লুসি হল্ট সহ কলোনীর সকলের কাছে ধানের শীষে ভোট দেয়ার প্রার্থনা করেন।
বিকালে আইনজীবী সমিতিতে আইনজীবীদের সাথে মত বিনিময় করেন।
অন্যদিকে সেনাবাহিনী বরিশালে চলে আসায় পুলিশ বাহিনীর সদস্যরা যেন বেপরোয়া হয়ে উঠেছে বাসা-বাড়ি ও রাস্তা-ঘাটে অভিযান চালিয়ে বিএনপি সহ সমমনা চিন্তা চেতনার সকলকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *