ঝালকাঠির রাজাপুরে অবৈধ বালুখেকো ৮ ব্যক্তিকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

আজমীর হোসেন তালুকদার:: ঝালকাঠির রাজাপুরে অবৈধ বালুখেকোদের বিরুদ্ধে ঝটিকা অভিযান চালিয়ে ৮ ব্যক্তিকে নগদ ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বালু উত্তোলনের দায়ে দিনভর পৃথক অভিযান চালিয়ে এদের আটক ও জড়িমানা করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গালুয়া ইউনিয়নের কাটাখালি, উপজেলা সদরের বাগড়ি ও বাজার ব্রীজ সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়। একই সাথে ভ্রাম্যমান আদালত কাটাখালি থেকে ২টি, উপজেলা সদরের বাগড়ি ব্রীজ সংলগ্ন খাল থেকে ১টি ও বাজার ব্রীজ সংলগ্ন খাল থেকে ২টি বালুর বলগেট (বালুবাহী জাহাজ) জব্দ করে ।
দন্ডপ্রাপ্তরা হলো উপজেলার মঠবাড়ি ইউনিয়নের পুকুরিজানা এলাকার কদম আলীর পুত্র আব্দুল মন্নান (৫০), পার্শ্ববর্তী পিরোজপুর জেলা সদরের চিমলিয়া এলাকার মোঃ বজলু খান এর পুত্র মোঃ সবুজ খান (২৪), বাদুরা এলাকার আব্দুল রুস্তুম খন্দকার এর পুত্র মোঃ রিপন (২৬), নাজিরপুরের সাতকাহনিয়া এলাকার মোঃ ঈসা মোল্লার পুত্র মোঃ রমজান মোল্লা (২০), নেছারাবাদের জগন্নাথকাঠী এলাকার মৃত আবুবকর এর পুত্র মোঃ নজরুল ইসলাম (৪০), ভান্ডরিয়া উপজেলার দাওয়া গ্রামের আব্দুল খালেক ফরাজীর পুত্র মোঃ মনিরউজ্জামান ফরাজী (৫০). বরিশালের বানারীপাড়ার ইলুহার গ্রামের মোঃ সিদ্দিক হোসেন এর পুত্র মোঃ আরিফুল ইসলাম (২০), ঝালকাঠির সদরের কিফায়েত নগর এর মৃত আনিস খান এর পুত্র মোঃ সেলিম খান (৩৭)।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ সোহাগ হাওলাদার বলেন, জব্দকৃত ৫টি বলগেট নিলাম কমিটি নিয়োগ করে তাদের মাধ্যমে প্রকাশ্য নিলাম দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *