বরিশালে মোবাইল কোর্টের অভিযানে প্রায় ১১ হাজার টাকা জরিমানা

মঙ্গলবার সকাল থেকেই বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমান-এর নির্দেশনায় স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের ২টি মোবাইল কোর্ট টিম অভিযান পরিচালনা করেন।

সকাল ১১:০০ ঘটিকা থেকে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত নগরীর বাজার রোড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিরা খাতুন। এসময় সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করে সংক্রমণের ঝুঁকি নিয়ে ব্যাবসায়িক কার্যক্রম চালিয়ে যাওয়া ও জনসাধারণের মাস্ক না পরে চলাচল, এই দুই ধরনের অপরাধকে আমলে নিয়ে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর আওতায় দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় ৯ প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিকে পৃথক ১১ টি মামলায় সর্বমোট ৮,৬০০ টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি কোভিড-১৯ প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর একটি টীম।

অপরদিকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে সকাল ১১:৩০টা থেকে দুপুর ১:০০টা পর্যন্ত বরিশাল নগরীর বগুড়া রোড ও নতুন বাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন।

অভিযানকালে স্বাস্থ্যবিধি না মেনে ফার্মেসিতে ঔষধ বেচাকেনা করা ও মাস্ক না পরে যত্রতত্র ঘোরাফেরা করে অবহেলাজনিত কার্যের মাধ্যমে সংক্রামক রোগের বিস্তার ঘটতে পারে এমন অপরাধ সংঘটনের দায়ে ০১ জন ঔষধ দোকানি ও ০৪ জন পথচারীকে মোট ২,১০০/- টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

এর পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য জেলার প্রতিটি মোড়ে মোড়ে এবং এলাকার গলিতে গলিতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমান সদা সচেষ্ট এবং তাঁর নির্দেশনায় নিয়মিত জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসন কতৃক পরিচালিত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *