বরিশালে ফান্ড তৈরি করে অসহায়দের ত্রাণ দিচ্ছে শিক্ষার্থীরা

করোনাভাইরাস মহামারিতে অসহায় দরিদ্রদের পাশে এগিয়ে আসতে পিছিয়ে নেই নারীরা। প্রাণঘাতী করোনা পরিস্থিতি মোকাবেলায় বরিশালের প্রাক্তন কিছু শিক্ষার্থীদের ব্যক্তিগত উদ্যোগে অসহায়-কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে উদীচী। লকডাউনে সামাজিদ দূরত্ব বজায় রেখে কাজ করছে সহচরীর সদস্যরা।

তাদের উদ্দেশ্য লোকচক্ষুর অগোচরে ভাব প্রকাশহীন মধ্যবিত্ত, হতদরিদ্র অসহায় মানুষের পাশে দাড়ানো। তাদের এই কাজে স্বচ্ছতা রেখেই চলছে ফান্ড সংগ্রহ। তাছাড়া কার্যক্রমে স্বচ্ছতার জন্য কখন কোথায় কত টাকা ব্যয় হলো তা শেয়ার করা হচ্ছে তাদের ফেইজবুক পেইজ, গ্র“প ও পারসোনাল আইডিতেও। গত রবিবার ৫ এপ্রিল প্রথম যাত্রা শুরু করে এবং ব্যক্তিগত উদ্যোগে টাকা সংগহ করে ১ম ধাপে ৩৭ টি,২য় ধাপে ২০টি ,৩য় ধাপে ২৫ টি, ৪র্থ ধাপে ৪৪টি পরিবার সহ মোট ১২৫ টি পরিবারের কাছে কিছুদিনের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিতে সক্ষম হয়েছে সহচরী।

এরা ফান্ড সংগ্রহ আসছেন কাছের বন্ধু ও পাড়া-প্রতিবেশীদের মাধ্যমে। যার কারনে অসহায়দের সন্ধান থাকা সত্ত্বেও গরিবদের পাশে দাড়ানোর মত পর্যাপ্ত ফান্ড সংগ্রহ হচ্ছে না। তাই আপনি চাইলে তাদের উদ্দ্যেশ্য সফল করতে আপনার অবশিষ্টাংশ নিয়ে এগিয়ে আসতে পারেন।আপনার সাহায্য অসহায়দের মাঝে পৌঁছে দেয়ার সহচরী একটি মাধ্যম মাত্র।

কর্মহীন মানুষের মাঝে উদীচীর ত্রাণ সামগ্রী বিতরণে আপনিও পাশে থেকে অসহায়-কর্মহীন মানুষদের মাঝে সাহায্যর হাত বাড়িয়েদিন। সাহায্য পাঠানোর ঠিকানা কাজী সুচনা -০১৭৩৫৮৭৯০৪৬ (বিকাশ), ফারজানা ফেরদৌস -০১৭০১৭৩৬১২৫ (বিকাশ), পুজা সাহা- ০১৬৮৫৬৭৯৭২৩ (বিকাশ বা নগদ), তাহরিম মিম- ০১৭৩৬৩৬৬৬৬৭৪ (রকেট)।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *