বরিশালে ২৪ ঘন্টায় ১০ পুলিশ সদস্যের করোনা শনাক্ত

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ৭১ জনে।

আক্রান্তদের মধ্যে ১০ জন হলেন পুলিশ সদস্য তারা সবাই কনস্টেবল পদে বরিশাল পুলিশ লাইনে কর্মরত আছেন। এদের মধ্যে একজন নারী সৈনিক বয়স (২২) বাকি নয়জন পুরুষ বয়স (৫৫, ৪৩, ৪০, ৩৪, ২৮, ২৮, ২৩, ২১, ১৯)। অন্য একজন আগৈলঝাড়া উপজেলার বাসিন্দা পুরুষ বয়স (৩৫), অপরজন বরিশাল নগরীর বাসিন্দা পুরুষ বয়স (৪২) করোনা পজিটিভ পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে বেশ কিছু নমুনা পরীক্ষা করা হলে আজ ১২ জনের রিপোর্ট পরেজটিভ আসে।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই বারোজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলচ্ছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ২৫ জন নারী এবং ৪৬ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৭ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ৫১ জন, ৫০ থেকে তার উর্ধে ১৩ জন। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ৩৪, বাবুগঞ্জ ১২জন, মেহেন্দীগঞ্জ ৫জন, উজিরপুর ৫জন, হিজলা ৩জন, গৌরনদীতে ৪জন, বানারীপাড়া ২জন, বাকেরগঞ্জে ২জন, সদর উপজেলা ১জন, মুলাদী ১জন এবং আগৈলঝাড়া ২জন করোনা রোগী শনাক্ত করা হয়। অদ্যাবধি এ জেলায় মোট ৩৬ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। উল্লেখ্য ১৩ মে বরিশাল সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট কর্মরত ০১ জনসহ করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ৯ জন চিকিৎসক এদের মধ্যে ৪ জন ইন্টার্ন চিকিৎসক, ৬ জন নার্স, ১ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক, ১ জন মেডিকেল টেকনোলজিস্টসহ মোট ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *