কলাপাড়ায় ১৩ জনকে কোয়ারেন্টাইনে দিলো পুলিশ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থানায় মানিকগঞ্জ দিয়ে ট্রাকে করে ১০ যাত্রী ও ৩ স্টাফ আসার পর তাদের পুলিশ কোয়ারেন্টাইনে দিয়েছে। শুক্রবার দুপুরে শেখ জামাল সেতুর টোল থেকে ট্রাকসহ তাদের আটক করে মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখেন।

পুলিশ বলছে, মহিপুর থানার এসআই মনির হোসেন শেখ কামাল সেতুর টোল এলাকায় ডিউটিরত অবস্থায় ছিলেন। এসময় তাবু দিয়ে আটকানো একটি ট্রাক দেখে তার সন্দেহ হয়। তিনি ট্রাকটি থামিয়ে তল্লাশি করে তাবুর মধ্য থেকে ১০ জন যাত্রী ও ৩ জন ট্রাক স্টাফকে আটক করে। তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে তাদের মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেন। কোয়ারেন্টাইনকৃত ১০ যাত্রীর বাড়ি কলাপাড়া উপজেলার বিভিন্ন গ্রামে। ট্রাক ড্রাইভারের বাড়ি মহিপুরে, বাকি এক হেলপারের বাড়ি আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নে ও আরেক হেলপারের বাড়ি ভেদরগঞ্জ থানার ছত্তোপুর গ্রামে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে তারা মানিকগঞ্জের দৌলদিয়া থেকে গ্রামের বাড়ি ফির ছিলেন বলে জানায়। তাদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছি। পুলিশের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করা হবে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার জানান, এ বিষয়ে এখনও কোন খোঁজ নিতে পারিনি। তবে মাঠ কর্মীদের পাঠানোর ব্যবস্থা করছি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল হক বলেন, তাদের ১৪ দিন ওই প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাদের প্রয়োজন মাফিক খাদ্য সহায়তা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *