দেশে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৫৪৯, প্রাণহানি ৩ জনের

নিজস্ব প্রতিবেদক:

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ঘণ্টায় ৩ জন মারা গেছেন। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৪৯ জন।

করোনায় আক্রান্ত হয়ে গতকাল সোমবার ৭ জনের মৃত্যু হয়। আর শনাক্ত হয়েছে ৪৯৭ জন। গতকালকে তুলনায় করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। একদিনে শনাক্তের সংখ্যা আজকেই সর্বোচ্চ।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১৫৫ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৬৪৬২ জন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ  অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৪  হাজার ৩৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ৩০৯টি। নমুনা সংগ্রহের হার বেড়েছে ২ দশমিক ৭৯ শতাংশ। পরীক্ষার হার বেড়েছে ১৩ দশমিক ৬৪ শতাংশ। যে ৩ জন মারা গেছেন তাদের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে। সবাই ঢাকার।

দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ১৩৯ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানান ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *