পটুয়াখালীতে দশ দোকানীকে অর্থদন্ড

পটুয়াখালী প্রতিনিধি:
পটুয়াখালীতে র‌্যাব ও জেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে শনিবার সকালে নিউ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অভিযোগে দশ দোকানদারকে সর্বমোট ২২০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় চারজন দোকানদারকে ২০০০/- টাকা করে সর্বমোট ৮০০০/- টাকা এবং তিনজন কসমেটিকস দোকানের মালিককে ১০০০/- টাকা করে সর্বমোট ৩০০০/- টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে অবৈধ পলিথিন মজুদ রাখায় সনাতন মিস্ত্রীকে ৫০০০/- জরিমানা করা হয়েছে।

এছাড়াও রমজানের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্বাভাবিক রাখার জন্য মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ জন দোকানদারকে ৬০০০/- টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব অমিত রায় বলেন, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন, ২০১৮ এর ২৫(খ) এবং পরিবেশ সংরক্ষন আইন ২০১০ এর ৬ (ক) ধারা মোতাবেক অভিযুক্তদের জরিমানা করা হয়েছে।

র‌্যাবের কোম্পানী অধিনায়ক রইছ উদ্দিন অভিযানের ব্যাপারে বলেন, রমজানের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের বাজার স্বাভাবিক রাখতে ও সাম্প্রতিক সময়ের মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম এড়ানো ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্য, মুদি দোকান ও ফার্মেসী ব্যতীত অন্যান্য সকল দোকান পাট বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করলেও কিছু কিছু দোকান মালিক এই নিষেধাজ্ঞা অমান্য করে চলছে বিধায় এই অভিযান পরিচালনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *