বিএমপির দুই এলাকায় ৫ জনের বেশি জনসমাগম নিষিদ্ধ

লোকসমাগম ঠেকাতে বরিশাল মেট্রোপলিটন এলাকার দুটি স্থানে কারফিউ জারি করা হয়েছে। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) বিকালে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এ আদেশ জারি করেন।

এলাকা দুটি হল, নগরীর দক্ষিণ আলেকান্দা এলাকাধিন নূরিয়া স্কুল, তৎসংলগ্ন সাবেক সিটি মেয়র প্রয়াত শওকত হোসেন হিরনের বাসভবন এলাকা ও নগরীর গোরস্থান রোডস্থ মুসলিম গোরস্থান এলাকা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, যেহেতু প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বরিশাল মহানগরী এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে মহানগরী এলাকার কোথাও যাতে জানাযা নামাজে লোকসমাগম ঘটতে না পারে সে বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষা করা আবশ্যক।

যেহেতু ২০০৯ সালের বরিশাল মেট্রোপলিটন পুলিশ আইনের ৩১, ৩২ ও ৩৪ ধারার ক্ষমতা বলে আমি মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার), পুলিশ কমিশনার, বরিশাল মেট্রোপলিটন পুলিশ, বরিশাল, উল্লেলিখিত স্থানে ও তার আশপাশের এলাকার ৫০০ (পাঁচশত) গজ পরিধির মধ্য কোন ধরণের শব্দযন্ত্র বা লাউড স্পিকার ব্যবহার, পাঁচ (০৫) বা তাতোধিক ব্যক্তির সমাবেশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করছি।

২১ এপ্রিল হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সাবেক এমপি শওকত হোসেন হিরনের বড় ভাই হারুন অর রশিদের বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয়। তার জানাযা নামাজে জনসমাগম ঠেকাতে এই নির্দেশনা জারি করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *