বরিশালে আজ করোনা শনাক্ত দুই, মোট আক্রান্ত ২৪ জন

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো দুই জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ২৪ জনে। তাদের একজন হলেন পুরুষ মেহিন্দীগঞ্জের বাসিন্দা বয়স (২৫) অন্য জন নারী বরিশাল মহানগরীর বাসিন্দা বয়স (৩৯)। আজ সোমবার ঢাকা জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইডিসিআর) মাইক্রোবায়লোজি আরটি-পিসিআর ল্যাবে একজনের নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট পরেজটিভ আসে।

অন্যদিকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজর মাইক্রোবায়লোজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে একজন এর নমুনা পরীক্ষা করা হলে রিপোর্ট পরেজটিভ আসে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই দুইজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলচ্ছে।

পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ হল বাবুগঞ্জ ৮জন, বরিশাল মহানগরী ৮জন, মুলাদী ১জন , হিজলা ১জন, আগৈলঝাড়া ১জন, গৌরনদীতে ২জন, মেহেন্দীগঞ্জ ২জন এবং বাকেরগঞ্জে ১জন করে করোনা রোগী শনাক্ত করা হয়। উল্লেখ্য গত ১২ এপ্রিল বরিশাল জেলায় প্রথমবারের মতো ২ জন রোগীর করোনা শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *