সাবেক এমপি মুক্তিযোদ্ধা ইউনুসের তত্বাবধানে অন্ধ মুক্তিযোদ্ধা ইউসুফ আলীর মুক্তি

নিজস্ব প্রতিবেদক:
বানারীপাড়া আওয়ামী লীগের সহসভাপতি ও ৭১ এর রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা একে এম ইউসুফ আলী টানা তিন দিন কারা বাসের পর মুক্তি পেলেন। বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও বরিশাল ২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সৈয়দা রুবিনা মিরার সরাসরি তত্ত্বাবধানে অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, ফাইলিং অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন,অ্যাডভোকেট আতিকুর রহমান জুয়েল আহমেদের উপস্থিতিতে বরিশালের এডিএম কোর্টে জামিনের আবেদন করে।

আজ দুপুর ৩টা ৩০ মিনিটে শুনানি শেষে এডিএম রাজিব আহমেদ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পাচঁ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন। উল্লেখ্য গত ১৭ এপ্রিল তার আড়তে কাবিখার ২৫৬ বস্তা চাল পাওয়া যাওয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের বিনশ্রম কারাদন্ড প্রদান করেন। ঘটনা সুত্রে জানাযায় বানারীপাড়া আওয়ামী লীগ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আলী দীর্ঘ প্রায় ১২ বছর পূর্বে চোখের রেটিনায় সমস্যার কারনে তিনি অন্ধত্ব বরন করেন,সেই থেকে তিনি তার ঠিকাদারী ব্যবসা ছেড়ে পৈতিৃক ব্যবসা চালের আড়তদারী শুরু করেন। স্বাধীনতা সংগ্রাম হতে আজীবন আওয়ামী লীগ করা একে এম ইউসুফ আলীর অন্ধত্বের কারনে প্রকল্পের সিপিসিরা তার কাছে কাবিখার চাল বিক্রি করতেন।

যাহাতে একে এম ইউসুফ আলী খেয়ে পরে বেচেঁ থাকতে পারেন। প্রকল্পে বালু ভরাট, মাটি কাটা ওই সব প্রকল্পে শ্রমিক ও ড্রেজার মালিকরা চাল নিতে না চাইলে তখন প্রকল্পের সিপিসিরা কেহ ৫ টন কেহ ৩ টন এই রকম চাল বিক্রি করে তারা নগদ টাকা দিয়ে প্রকল্প বাস্তবায়ন করেন। সেই চাল কাল হয়ে দাড়িয়েছে বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ সহসভাপতি একে এম ইউসুফ আলীর। ইউসুফ আলীর পরিবারের ঘনিষ্ঠজনরা কান্নাজড়িত কন্ঠে জানান মুক্তিযুদ্ধে বিরোধিতা কারী একদল ষড়যন্ত্রকারী তার অন্ধত্বের সুযোগ নিয়ে কাবিখার ওই ক্রয়কৃত চাল ত্রানের চাল বলে অপপ্রচার চালিয়ে এহ কর্ম ঘটিয়েছেন।

বানারীপাড়া উপজেলার বঙ্গবন্ধুর সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ওহেদুজ্জামান দুলাল জানান ইউসুফ আওয়ামী লীগের একজন ত্যাগী নেতা,সে একজন মুক্তিযোদ্ধা। ৭৫ পরবর্তী সময়ে তিনি বার বার কারাবন্দী হয়েছেন। এখন তার অন্ধত্বের সুযোগ নিয়ে একদল ষড়যন্ত্র কারী এহ অপকর্ম ঘটিয়েছেন। আমরা তাদের স্বমূলে উৎপাটন করে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করবো। উল্লেখ্য ইউসুফ আলীকে গ্রেফতারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পক্ষে ঝড় ওঠে।

বানারীপাড়ার সাধারণ মানুষ থেকে আওয়ামী নেতা কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন সকল ষড়যন্ত্র কে ভেদ করে অতি দ্রুত উপযুক্ত প্রমাণ এর মাধ্যমে ইউসুফ আলীকে তারা মুক্ত করবেন ইনশাআল্লাহ ও তার সুস্থতা কামনা করে সবার কাছে তার জন্য দোয়া কামনা করেন। তারা আরো উল্লেখ করেন অন্য দল থেকে আসা এক প্রভাবশালী নেতা ওই চাল না কিনতে পেরে অপপ্রচার চালিয়ে এহ কার্য ঘটিয়েছে। সকলেই উর্ধতন কর্তৃপক্ষের নিকট এর সুষ্ঠ তদন্ত দাবী করেছেন ও ষড়যন্ত্র কারীদের খুজে বের করে দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেছেন। তবে আজ তার মুক্তিতে বানারীপাড়ার জনমনে শান্তি বিরাজ করছে। হাজারো জনগন তাকে এক পলক দেখার জন্য বানারীপাড়ায় অপেক্ষমান রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *