গ্রাম থেকে গ্রামে একা ছুটে চলছেন নলটোনা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হুমায়ন কবির

স্টাফ রিপোর্টার:
মোটরসাইকেল নিয়েই বেড়িয়ে পরেন হুমায়ন কবির। নিজ বাড়ি থেকে বেরিয়ে গাজীমাহমুদ এলাকায় গিয়ে হঠাৎ মোটরসাইকেল থামালেন। একজন কৃষক জমিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন। তার সামনে মোটরসাইকেল থামিয়ে বললেন, ‘চাচা আসসালামু আলাইকুম, কেমন আছেন আপনি? আপনার বাসার সবাই ভালো? ঘরে খাবারদাবার আছে চাচা? এই নেন (এক প্যাকেট খাবার আর কিছু টাকা)। আসি চাচা, আমার জন্য দোয়া করবেন। করোনা সংক্রমণ থেকে সাবধানে থাকবেন।’

কৃষকের হাতে এক প্যাকেট খাবার দিয়ে আবার মোটরসাইকেলে চলতে শুরু করলেন। এ যেন এক অন্যরকম মানবিক চেয়ারম্যান । তিনি বরগুনার সদর উপজেলার ১০নং নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান । মোটরসাইকেলে এক গ্রাম থেকে আরেক গ্রামে ছুটে চলছেন। করোনা পরিস্থিতিতে নিচ্ছেন মানুষের খোঁজখবর তিনি। হাতে হাতে তুলে দিচ্ছেন ব্যক্তিগত ত্রাণসামগ্রী। চেয়ারম্যান হলেও আশপাশে নেই উৎসক জনতার ভীড়। নেই কোনো গাড়িবহর কিংবা হুইসেল।

কিন্তু মোটরসাইকেল থামিয়ে হাতে খাবারের প্যাকেট দিয়ে চলে যাওয়া চেয়ারম্যানের দিকে অনেকক্ষণ তাকিয়ে রইলেন ওই কৃষক। বাড়িতে গিয়ে হয়তো ওই কৃষক স্ত্রী-সন্তানদের উৎফুল্ল মনে বলছেন; জানিস আজ কার সাথে দেখা হয়েছিল? এই খাবারের প্যাকেট কে দিয়েছে?

নিম্নআয়ের এমন অসংখ্য মানুষের বাড়ির সামনে মোটরসাইকেল থামিয়ে কিং বা বাড়ি বাড়ি গিয়ে কাউকে খাবার, কাউকে টাকা দিয়ে গেছেন তিনি। এসব পরিবারের আত্মসম্মানের কথা ভেবে ত্রাণ কিংবা সহযোগিতা দেয়ার ছবি তুলতে নিষেধ করেছেন চেয়ারম্যান । এসব মানুষ কখনও হুমায়ন কবিরের এসব সহযোগিতার কথা ভুলবে না। মনভরে হুমায়ন কবিরের জন্য দোয়া করবে; যুগ যুগ বেঁচে থাকার।

সেরা নিউজ/আকিব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *