বরগুনায় এবার সাংবাদিক করোনায় আক্রান্ত

বরগুনায় এবার এক সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত ওই সাংবাদিক বরগুনার একটি উপজেলা প্রেসক্লাবের সভাপতি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় গত মঙ্গলবার (১৪ এপ্রিল) ওই সাংবাদিকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর বৃহস্পতিবার রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনায় আক্রান্ত ওই সাংবাদিক বর্তমানে নিজ বাসায় রয়েছেন।

এ নিয়ে বরগুনায় এখন পর্যন্ত মোট পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলো। এর মধ্যে একজন মারা গেছেন। আর বাকি তিনজন বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ওই সাংবাদিক এখন তার বাসায় আছেন। এখন পর্যন্ত তিনি সুস্থ এবং স্বাভাবিক আছেন। তার বর্তমান স্বাস্থ্যগত অবস্থার অবনতি না হলে তাকে বাসায় রেখে চিকিৎসা দেয়া হবে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ার পরও অনেক মানুষের সংস্পর্শে এসেছেন ওই সাংবাদিক। তাই সাধ্য অনুযায়ী তাদের সবার তালিকা তৈরি করে হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে। এছাড়াও তার সংস্পর্শে আসা তালিকার বাহিরে থাকা ব্যক্তিদের মাইকিং করে হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করার জন্য নির্দেশনা দেয়া হবে। ইতোমধ্যে ওই সাংবাদিকের বাড়িসহ আশেপাশের একাধিক বাড়ি লকডাউন করার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *