বরিশাল নগরীর পলাশপুরে এলাকাবাসী লকডাউন

শামীম আহমেদ:

বরিশাল নগরীর ৫নং ওয়ার্ড পলাশপুরের ৩নং গলির আল মোজাদ্দিয়া ছেছানিয়া রহমতউল্লাহ জামে মসজিদ সংলগ্ন ইঞ্জিন চালিত রিকসা চালক মিন্টুর বাসায় নারায়নগঞ্জ থেকে আসা নিকটতম আত্বীয় আশ্রয় নেয়ার কারনে এলাকার ভিতরে বসবাসকারী স্থানীয় বাসিন্দাদের ভিতর করোনা আতঙ্কে ছড়িয়ে পড়ে।

কাউনিয়া থানা পুলিশের দায়ীত্বশীল কর্মকর্তা এলাকা পরিদর্শন করে নিজ ঘড়ে অবস্থান করার জন্য সতর্ক করে দিয়ে আসে।

উক্ত ঘটনায় স্থানীয় যুবক সদস্যরা পলাশপুরের ৩নং গলি থেকে শুরু করে প্রায় কিলোমিটার পথে বহিরাগতদের চলাচল বন্ধ করা সহ সড়কের গলির মুখ বন্ধ করার মাধ্যমে লকডাউন করে দিয়েছে।

আজ রবিবার (১২ই) এপ্রিল সকাল সাড়ে ১০টারদিকে স্থানীয় এলাকার সাধারন মানুষের মাঝে প্রকাশ পেয়ে যায় গত ৪/৫দিন যাবত ইঞ্জিন চালিত রিকসা চালক মিন্টুর বাসায় নারায়নগঞ্জ থেকে জনৈক মিন্টু নামের এক নিকটতম আত্বিয় আশ্রয় নিয়ে বাসায় অবস্থান সহ এলাকার ভিতর প্রকাশ্য ঘোড়া ফেরা করছে।

এবিষয়ে মেট্রোপলিটন কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আযিমুল করীমকে বিষয়টি অবহিত করা হলে তিনি তাৎক্ষনিক এস.আই আঃ হালিমকে ঘটনাস্থলে প্রেরন করেন।

তিনি ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্বতা পায় এবং উক্ত পরিবারের সাথে কথা বলে মিন্টুকে সম্পূর্ণভাবে ঘড়ের ভিতর থাকার জন্য নির্দেশনা দিয়ে আসেন।

এঘটনায় স্থানীয় নঈম,মহসিন,পলাশ,সাব্বির,রুবেল ও রিয়াজ নামের যুবক সদস্যরা স্থানীয় বাসিন্দাদের সুবিদার্থে এক হয়ে ঐ এলাকার সড়কগুলো পাণি দিয়ে দুয়ে সড়কের গলির মুখে বাস ও ভ্যান গাড়ী রেখে লকডাউন করে বহিরাগত সহ উক্ত গলির বাসিন্দাদের চলাচল বন্ধ করে দেয়।

পলাশপুরের উক্ত ৩নং গলিতে প্রায় ২ শতাধিক পরিবার বসবাস করছে। অন্যদিকে এলাকার নিরাপত্তার কথা ভেবে নগরীর নাজির মহল্লার বাসিন্দারা সম্মিলিতভাবে এলাকাটিতে রক ডাউন করে রেখেছে।

এছাড়া শনিবার রাতে নগরীর ব্যাস্থতম সড়ক ও ইলেক্টনিক্স ব্যাবসা বাণিজ্য এলাকা কাটপট্রি সড়কে বাস দিয়ে লকডাউন ঘোষনা করে সড়কে চলাচল বন্ধ করে দেওয়া হলে তা রবিবার সকালে জন সাধারনের চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

এদিকে শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে কতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম (পিপিএম বার) নিজেই সারা শহরে সচেতনা আইন মেনে চলার জন্য মাইকিং করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *