সড়ক জীবানুমুক্ত করতে স্প্রে শুরু করেছে বিসিসি

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নগরীর সড়কগুলো জীবানুনাশক করতে স্প্রে কার্যক্রম শুরু করেছে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)। নগরীর জনাকীর্ন সড়কে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। সিটি কর্পোরেশন থেকে জানানো হয়েছে, প্রধানসড়কসহ বর্ধিত ওয়ার্ডসমূহের অলিগলিতে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে নিয়মিত। এর আগে তিনদিন ধরে চলমান এই কার্যক্রমে পানিবাহী গাড়ি দিয়ে জীবাণুনাশক স্প্রে করার কাজ চলে।

শুক্র ও শনিবার ২৮ হাজার করে এবং আজ রবিবার ৪০ হাজার লিটার নগরীর প্রানকেন্দ্র সদর রোড, গীর্জ্জা মহল্লা, হাসপাতাল রোড, বটতলা,আমতলা, বাংলা বাজার, পলাশপুর কলোনী, ২২ নং, ২৩, ২৪ এর একাংস, ২৮ ও ৩০ নং ওয়ার্ডে বিসিসির পানি বিভাগের কর্মীরা তাদের পানিবাহী গাড়ি দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাকে ঘিরে জীবাণুনাশক স্প্রে করেছে।

বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে শুক্রবার থেকে সিটি কর্পোরেশনের উদ্যোগে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করা হয়। পরে তা পর্যায়ক্রমে বরিশালে নগরীর বিভিন্ন এলাকায় ছিটানো হচ্ছে।

বিসিসির পানি বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক জানান, তিনদিন ধরে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও ফুটপাতে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। তিনি আরো জানান, মেয়রের নির্দেশে নগরীর গুরুত্বপূর্ন সড়কের মোড়ে হাত ধোয়ার কার্যক্রম চালু রয়েছে।

গোটা নগরী স্প্রে করার জন্য তাদের কর্মী ও গাড়িগুলো নিয়োজিত রয়েছে। চাহিদা অনুযায়ী বিভিন্ন স্থানে এ জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *