করোনা নয়, শেবাচিমে নিরু বেগমের মৃত্যু হয়েছে হার্ট ‍এ্যাটাকে

করোনাভাইরাস সন্দেহে হাসপাতালে ভর্তি হওয়া এক নারী রোগীর মৃত্যু হয়েছে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার (২৮ মার্চ) দিবাগত রাত ১২টা ৫ মিনিটের দিকে নিরু বেগম (৪৫) নামে ওই রোগীর মৃত্যু হয়।

তবে নিরু বেগম করোনা রোগে মৃত্যুবরণ করেননি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন। তিনি আজ (২৯ মার্চ) রোববার জানান, ওই রোগী হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তিনি বলেন, হাসপাতালের শিক্ষানবিশ ‍এক চিকিৎসক ভুল করে ওই নারীকে করোনা ‍ইউনিটে ভর্তি প্রেরণ করেছিলেন। কিন্তু তিনি হার্ট ‍এ্যাটাকে মারা গেছেন।

তার মৃত্যু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হওয়ায় হাসপাতালের পক্ষ থেকে লাশ বুঝিয়ে দেয়া হয়েছে।

মূলত, মারা যাওয়ার মাত্র মাত্র ১৫ মিনিট আগে নিরু বেগমকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসেন স্বজনরা। স্বজনদের কাছ থেকে উপসর্গ শুনে কর্তব্যরত চিকিৎসক তাকে করোনা ইউনিটে প্রেরন করেছিলেন। কিন্তু করোনা ‍ইউনিটে পৌছানোর সাথে সাথে ওই রোগী মৃতবরণ করেন।

মৃত ব্যক্তির স্বজনদের উদ্বৃতি দিয়ে হাসপাতালের পরিচালক আরও বলেন, এই রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩দিন আগে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যান। এরপর বাড়িতে বসে তিনি জ্বর, গলাব্যাথা ও শ্বাসকস্টে আক্রান্ত হন।

শনিবার তার অবস্থার অবনতি হলে তাকে রাত পৌনে ১২টার দিকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। তার ডায়বেটিস এবং উচ্চ রক্তচাপ ছিলো বলে মুঠোফোনে জানান তার স্বজনরা।

নিরু বেগমের কোন স্বজন বিদেশ থেকে আসেননি কিংবা তিনিও বরিশালের বাইরে কোথাও যাননি বলে স্বজনদের উদ্বৃতি দিয়ে জানিয়েছেন হাসপাতালের পরিচালক।

মৃত নিরু বেগম (৪৫) বরিশাল নগরীর কাউনিয়া পুড়ানপাড়া এলাকার মো. দুলালের স্ত্রী। তিনি ২ সন্তানের জননী ছিলেন। হাসপাতালে মারা যাওয়ার পরপরই স্বজনরা তার মৃত দেহ বাসায় নিয়ে যান।

শনিবার দিবাগত রাত পর্যন্ত শের-ই বাংলা মেডিকেলের করোনা ইউনিটে করোনা সন্দেহে ৬ জন রোগী চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন পরিচালক। তবে তারা কেউ করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ।

ওদিকে আজ (২৯ মার্চ) সকাল ৭টা ২০ মিনিটে ‍এক পুরুষ রোগীর মৃত্যু হয়েছে আইসোলেশন ‍ইউনিটে। ধারণা করা হচ্ছে তিনি করোনা আক্রান্ত হয়ে মারা যেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *