জেলা প্রশাসন ও পুলিশের প্রচারণা বিদেশ ফেরত ৩ জনকে অর্থদণ্ড

আরিফুর রহমান আরিফ :: ঝালকাঠিতে করোনা ভাইরাস সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে জেলা পুলিশ ও ঝালকাঠি পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের পক্ষ থেকে প্রচারপত্র বিলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে ঝালকাঠির শহরের সাধনা মোড়, পৌর মিনিপার্ক, কলেজ খেয়াঘাট, পেট্রোলপাম্প মোড় ও কলেজ মোড় এলাকায় লিফলেট বিতরণ করেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। এরআগে বুধবার রাতে জেলা প্রশাসক তথ্য অফিসের মাধ্যমে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকার সময় শিক্ষার্থীদের বিনা প্রয়োজনে বাহিরে ঘোরাফেরা না করতে সতর্ক করেছেন। সেই সাথে সকল অভিভাবককে সন্তানদের ঘরের বাইরে যেতে নাদিতে অনুরোধ জানিয়েছেন। আর জেলার কোন গ্রামে বা এলাকায় বিদেশ থেকে কেউ আসলে তাকে ১৪ দিন ঘরের ভিতরে থাকতে পরামর্শ দেন ও না শুনলে প্রশাসনকে জানানোর অনুরোধ করেছেন। অন্যদিকে জেলা প্রশাসনের পরামর্শ অমান্য করায় রাজাপুরে প্রবাস ফেরত ৪ জনকে ভ্রাম্যমাণ আদালত ৩৫হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন।

পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন জানান, করোনাভাইরাসের খবরে আতংকিত না হয়ে মানুষ যেন সচেতন হয় সে লক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে প্রচারপত্র বিতরন ও প্রচারণা চারানো হচ্ছে। একই সাথে স্থানীয় নাগরিকদের কাজের বাইরে কোনস্থানে জমায়েত বা জড়ো না হওয়ার ব্যাপারে জনসাধারনকে সচেতন করেছেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ, শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার মাহামুদুল হাসান, সদর থানার ওসি মো. খলিলুর রহমান, ডিবির ওসি মো. ইকবাল বাহার খান, টিআই আল মামুন উপস্থিত ছিলেন।

এদিকে ঝালকাঠির রাজাপুর উপজেলায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় বিদেশ ফেরত ৪ জনকে ৩৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ঝালকাঠি জেলায় এ পর্যন্ত মোট ৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও এদের মধ্যে ৪জন নির্দেশ অমান্য করায় ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে তাদের ৩৫হাজার টাকা জড়িমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *