বাউফলে মুজিববর্ষে ১০টাকায় চাল

বাউফল:
পটুয়াখালীর বাউফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের প্রথমদিন “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদেশ” স্লোগন নিয়ে খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্র পরিবারের মাঝে ১০টাকা কেজি মূল্যে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। উজেলায় প্রায় ২০হাজার হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজি মূল্যে ৩০ কেজি চাল পাবেন।
মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলা কালাইয়া ইউনিয়নে ওই চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অত্র ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা।
এসময় চাল বিতরণ পরির্দশন কর্মতকা মো. আরিফ হোসেন, কালাইয়া খাদ্য গুদামের কর্মকর্র্তা বিশ্বজিৎ দাস, কালাইয়া ইউপি সদস্য মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।

কালাইয়া ইউনিয়নের ১,২,৪,৮ (অংশ) নং ওয়ার্ডের ডিলার মহিউদ্দিন মল্লিক জানায়, ‘তাঁর আওতায় কার্ডধারী ৪’শ৯৫ জন হতদরিদ্র পরিবার ১০টাকা কেজি মূল্যে ৩০কেজি চাল পাবেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন- মাননীয় প্রধানমন্ত্র্রীর খাদ্য বান্ধব কর্মসূচির চাল স্বচ্ছ ভাবে বিতরণ করবো।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, বছরের পাঁচ মাস (সেপ্টেম্বর- নভেম্বর ও মার্চ-এপ্রিল) দেশের প্রান্তিক গরীব জনগোষ্ঠীর আয় কমে আসেছ। এই সময় সরকার তাদের জন্য দু’খ কষ্ট দূর করার জন্য বিশেষ এই কর্মসূচি চালু করেছে।
বাউফল উপজেলার পনের’টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৪৮টি সরকারি নিয়োগকৃত ডিলারের মাধ্যমে চিহিৃত ১৯’হাজার ২১টি হতদরিদ্র পরিবারকে দশটাকা দরে ত্রিশ কেজি চাল বিতরণ করা হয়।

কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা জানায়, তাঁর ইউনিয়নে তিনজন ডিলারের মাধ্যমে হতদরিদ্র পরিবার গুলোকে চাল বিতরণ করা হয়। চাল বিতরণে কেউ যাতে কোন অনিয়ম না করে এব্যাপারে কঠোর হুশিয়ারী দিয়েও আছে।

বাউফল উপজেলা খাদ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত অফিসার মো: লুৎফার রহমান বলেন, সরকার চল বিতরণে অনিয়ম রোধ করতে ত্রিশ কেজি চালের বস্তা দেওয়া হচ্ছে। এতে করে চালে ওজনে কম দেওয়ার কোন সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *