বরিশালে বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ সড়ক দুর্ঘটনা মামলায় শ্রমিকের সাঁজা বৃদ্ধি ও শ্রমিক স্বার্থ বিরোধী সড়ক পরিবহন আইন-২০১৮ এর বিরুদ্ধে বরিশালে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ করেছে বরিশাল বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন। রবিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত নগরীর চরেরবাড়ি এলাকায় এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মো. মাসুম খন্দকারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ মো. কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, সহকারী সম্পাদক মো. বাদল, দপ্তর সম্পাদক মো. মাসুদ ও অর্থ সম্পাদক সবুজ হাওলাদার সহ অন্যানরা।

এসময় বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনার নতুন আইনে সাঁজার মেয়াদ বৃদ্ধি করায় ট্যাংক লরি শ্রমিকরা আতংকিত হয়ে পড়েছে। ফাঁসির আশংকা নিয়ে তারা ট্যাংক লরি চালাতে অনীহা প্রকাশ করছে। যার কারণে ট্যাংক লরি চালানোর জন্য শ্রমিক পাওয়া বিভিন্ন স্থানে জ্বালানী সরবরাহ বিঘিœত হচ্ছে। জ্বালানী পরিবহন স্বাভাবিক রাখতে সড়ক পরিবহন আইন সংস্কারের দাবী জানান বক্তারা। অনতি বিলম্বে এই আইনের সংস্কার না হলে আগামীতে কঠোর কর্মসূচী দেওয়ার হুশিয়ারী দেন ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *