ব্রাক্ষণবাড়িয়ার ঘটনায় প্রশাসন দায়িত্বহীন কাজ করেছে: স্বাস্থ্যমন্ত্রী

ব্রাক্ষণবাড়িয়ার ঘটনায় প্রশাসন দায়িত্বহীন কাজ করেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, গতকাল ব্রাহ্মণবাড়িয়ার একটি জানাজায় লক্ষ্য করলাম হাজার হাজার লোক শরিক হয়েছে। এ ধরনের জমায়েত ক্ষতিকর হয়েছে। হয়তবা অনেক লোক আক্রান্ত হয়েছে। এ ধরনের দায়িত্বহীন কাজ করা উচিত হয়নি। এখানে প্রশাসন নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। আমরা সেই ধরনের মনোভব পোষণ করি।

রোববার (১৯ এপ্রিল) করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাওলানা জুবায়ের আহমদ আনসারীর জানাজায় লোকসমাগম প্রসঙ্গে জাহিদ মালেক এসব কথা বলেন।

তিনি বলেন, যারা ধর্মীয় নেতারা রয়েছেন তারা এ ধরনের জমায়েত পরিহার করুন। বর্তমান পরিস্থিতিতে এ ধরনের জমায়েত খুবই ক্ষতিকর।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা করোনাভাইরাস আক্রান্তের সপ্তম সপ্তাহে আছি। এই স্টেজে এসে স্পেন ও আমেরিকায় হাজার হাজার মানুষ মারা গেছেন। আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে আমরা সংক্রমণ ঠেকাতে পারব। লকডাউন না মানায় অনেক জায়গায় কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে’।

এর আগে মন্ত্রী জানান, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৭ জন মারা গেছেন। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩১২ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৯১ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২ হাজার ৪৫৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *