বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১০:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোন পাবার সাথে সাথে ১৫ পরিবারের খাবার পৌছে দিলেন বরিশাল জেলা প্রশাসক কখন করাবেন করোনা পরিক্ষা? লাপাত্তা তাবলিগ জামাতের নেতা মাওলানা সাদ নলছিটি সিটিজেন ফাউন্ডেনের উদ্যোগে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চলমান বানারিপাড়ায় জাসদ নেতা এ্যাড. আনিচুজজামানের দ্বিতীয় দিনের মত অসহায় ও দুঃস্থদের মাঝে ত্রান বিতরন অব্যহত আমতলী থানার ওসি তদন্ত মনোরঞ্জন মিস্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করলো যুবকরা বাউফলে ত্রান বিতরণ বাকেরগঞ্জে পথে-প্রান্তরে আদালত, তিনজনকে সাজা ‘হোম কোয়ারেন্টিন’ নৌকায়

banner728x90

পটুয়াখালীতে পরামর্শ কেন্দ্রের মাধ্যমে তথ্য সেবা প্রদান

পটুয়াখালীতে পরামর্শ কেন্দ্রের মাধ্যমে তথ্য সেবা প্রদান

সচেতন নাগরিক কমিটি (সনাক) পটুয়াখালী ও এর সহযোগী সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপ এর উদ্যোগে ১৯ ফেব্রুয়ারি ২০২০ সকাল ১০ টায় শহরের বাধঘাঠ এলাকায় একটি ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ কেন্দ্রের আয়োজন করা হয়েছে।

ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ কেন্দ্র হতে সাধারণ মানুষের কাছে বিভিন্ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবাসমূহ বিশেষ করে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ), প্রাথমিক শিক্ষা, তথ্য অধিকার আইন ২০০৯ ও পাসপোর্ট, ভূমি সেবা সংক্রান্ত লিফলেট এবং শিশুতোষ বই “বর্ণমালায় নীতিকথা” এবং দুর্নীতি বিরোধী বিভিন্ন ষ্টীকার জনসাধারণের মাঝে বিতরণ করা হয়।

তথ্য অধিকার আইন-২০০৯ এর প্রয়োগের মাধ্যমে বিভিন্ন সেবাখাতের তথ্য সাধারণ মানুষ কীভাবে পেতে পারে সে সম্পর্কেও তাদের ধারণা প্রদান করা হয়েছে। এতে অংশগ্রহণ করে কথা বলেন ইয়েস সহ দলনেতা বিশ্বজিৎ কুমার শীল এবং মল্লিকা ঘোষাল, ইয়েস সদস্য রাকিবুল ইসলাম, ইয়েস ফেন্ড্রস সদস্য মোছাঃ সুজিয়া মনি।




banner728x90

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD