কুয়াকাটায় তিন ভূয়া এসএসসি পরিক্ষার্থীর ১বছরের জেল

 

কুয়াকাটা প্রতিনিধি:

বডি পরিবর্তন করে এসএসসি পরিক্ষা দেওয়ার অপরাধে কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের ৩ ভূয়া পরিক্ষার্থীকে ১ বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বাংলাদেশ উম্মুক্ত বিদ্যালয়ের অধীনে এসএসসি (গনিত) পরিক্ষা দেয়ার সময় ৭ ফের্রুয়ারী (শুক্রবার) দুপুর বারোটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা অনুপ দাস এ সাজা প্রদান করেন।
আটককৃতরা হলেন,মহিপুর থানার লতাচাপলী ইউনিয়নের দিয়ার আমখোলা গ্রামের নুর দারাজ ভূঁইয়ার মেয়ে ফাহিমা (১৯), একই গ্রামের মোঃ ফজলুল হক এর ছেলে মোঃ ফারুক (২৩) ও পটুয়াখালীর বড় বিগাই ইউনিয়নের টিট পাড়া গ্রামের মোঃ ফেরদৌস মোল্লার পুত্র ওয়ালি উল্লাহ (৩২)।
জানাগেছে, উম্মুক্ত বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী মামাতো বোন নুরুন্নাহারের পরিবর্তে ফাহিমা, আবুল বাসারের পরিবর্তে ফারুক এবং সাইফুদ্দিন আল মামুনের পরিবর্তে ওয়ালি উল্লাহ পরিক্ষা দিয়ে আসছিলো। আটককৃত ফাহিমা ধুলাসার মাধ্যমিক বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসির পরিক্ষার্থী। ৫মাস আগে তার বিবাহ হয়েছে। অন্যদিকে এসএসসি পরিক্ষার্থী আবুল বাসার বিদেশে থাকায় তার পরিবর্তে ফারুক পরিক্ষা দিয়ে আসছিল। ফারুক কলাপাড়া যুব উন্নয়ন অধিদপ্তরে চাকরী করে বলে জানা যায়। ফারুক জানান, শুক্রবার রাতে তার বিবাহ বন্ধনে আবদ্ধ হবার কথা ছিল।
কলাপাড়া উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুপ দাস, জানান, বডি পরিবর্তন করে এরা ৩জন পরিক্ষা দিয়ে আসছিলো। আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ এর খ ধারা অনুযায়ী সর্বনিন্ম ১বছরের সাজা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *