গরীব শিক্ষার্থীর মাঝে ঝালকাঠি মিডিয়া ফোরামের শিক্ষা উপকরন বিতরন, সকলকে এগিয়ে আসার আহবান

ঝালকাঠি প্রতিনিধি :ঝালকাঠিতে গরীব অসহায় শিক্ষার্থীকে শিক্ষা উপকরন বিতরন করেছে ঝালকাঠি মিডিয়া ফোরাম। ২ ফেব্রুয়ারী রবিবার ঝালকাঠি মিডিয়া ফোরামের উদ্যোগে জেলার সদর উপজেলাধীন কালিয়ারঘোপ গ্রামের মানষিক রোগে আক্রান্ত পিতা আলী আকবর মৃধার ৫ম শ্রেনী পড়ুয়া একমাত্র মেয়ের লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য ঝালকাঠি মিডিয়া ফোরাম এ উদ্যোগ গ্রহন করে। এ উপলক্ষে সংগঠনের সভাপতি মোঃ মনির হোসেন ঝালকাঠি মিডিয়া ফোরামের পক্ষ থেকে গরীব ছাত্রীকে স্কুল ড্রেস, স্কুলব্যাগ, বই,খাতা,কলম সহ শিক্ষা ক্ষেত্রে প্রয়োজনীয় উপকর কিনে ঝালকাঠি মিডিয়া ফোরাম সদস্য সৈয়দ রুবেল ও মো: ইমাম হোসেন বিমানের মাধ্যমে ছাত্রীর বাড়িতে পাঠিয়ে দেন।

এ বিষয় ঝালকাঠি মিডিয়া ফোরাম সভাপতি মনির হোসেন জানান, সদর উপজোলার কালিয়ারঘোপ গ্রামের একটি পরিবারের একমাত্র উপার্জনক্ষম ২৪ বছর বয়সি হায়দার কিডনি রোগে আক্রান্ত। সে তার পরিবারের তিন ভাইয়ের মধ্যে ছোট হলেও তার একটি ছোট বোন আছে। হায়দারের বাবা ও দুই বড় ভাই মানষিক রোগে আক্রান্ত হওয়ায় সংসারে হায়দার একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলো। হায়দার বিগত এক বছর ধরে কিডনী রোগে আক্রান্ত হয়। আক্রান্ত হওয়ার কিছুদিন পরে এলাকাবাসীর সহযোগীতায় আমাদের সংগঠনের সদস্য মো : ইমাম হোসেন বিমান আমাদেরকে জানায়। আমরা কতিপয় সাংবাদিক ঐক্যবদ্ধ হয়ে হায়দারের চিকিৎসা সাহায্যার্থে সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ স্থানীয় বিভিন্ন আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশ করি। সংবাদ প্রকাশে হায়দারের চিকিৎসা সাহায্যার্থে অনেকেই এগিয়ে আসেন। সেই সাথে তার চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন হলে আমাদের মাধ্যমে বিভিন্ন সময় রক্ত সংগ্রহ পূর্বক তাকে রক্ত দিয়ে সহযোগীতা করি। গত ২৪ জানুয়ারী দিবাগত রাতে হায়দার ইন্তেকাল করলে তার ভূমিহীন পরিবারটি অসহায় হয়ে পরে। হায়দারের পরিবারের কোন বসতঘর নেই। হায়দারের ছোট বোনটি ৫ম শ্রেনীতে পড়ে। তার স্কুলে যাবার মত কোন ভালো পোশাক, ও শিক্ষা উপকরন না থাকায় আমাদের পক্ষথেকে ঝালকাঠি মিডিয়া ফোরাম সদস্য মো: ইমাম হোসেন বিমানের মাধ্যমে শিক্ষা উপকরন কিনে হায়দারদের বাড়ীতে পাঠিয়ে দেই।

ঝালকাঠিতে গত বছর বিজয় দিবসে শহীদ বেদীতে পুস্পার্ঘ অর্পন করে মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে একঝাঁক তরুন সাংবাদিকদের নিয়ে মুক্তমনের সাংবাদিকতা, একইসাথে আর্তমানবতার সেবায় সকলকে নিয়োজিত করার লক্ষ নিয়ে সাংবাদিক সংগঠন ঝালকাঠি মিডিয়া ফোরামের আত্মপ্রকাশ করে। আর তারই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আমাদের আর্তমানবতার সেবা চলমান থাকবে। আমরা আশাকরি আমাদের মত ঝালকাঠির অনান্য সাংবাদিক বৃন্দ,রাজনৈতিক, শিক্ষানুরাগী, সামাজ সেবকরা এগিয়ে আসলে হায়দারের মা তার পরিবারের অসুস্থ স্বামী, মানষিক রোগী দুই সন্তান ও একমাত্র মেয়েকে নিয়ে বাচঁতে পারবে বলে আমরা মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *