ভোটার বেশি না হওয়ার কারণ জানালেন তাপস

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচনী আচরণবিধি কঠোর হওয়া ও প্রচারণায় রঙিন ছবি ব্যবহার না করার কারণে ভোটারের সংখ্যা কম হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শনিবার বিকাল ৪টার দিকে ভোট গ্রহণ শেষে রাজধানীর গ্রিনরোডে নিজের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

তাপস বলেন, ভোটের হার ৪০ শতাংশের মতো হতে পারে। তবে নির্বাচনী আচরণবিধি কঠোর না হয়ে সহজ করা হলে আরও বেশি ভোটারদের উদ্বুদ্ধ করা যেত। এ ছাড়া সাদা-কালো ছবির চেয়ে রঙিন ছবি নিয়ে গেলে ভোটারদের আগ্রহ হয়তো আরও বাড়ত।

তবে প্রার্থীরা চেষ্টা করেছেন ভোটারদের ভোটকেন্দ্রে আনতে। এছাড়া আমরা গণসংযোগ করতে ভোটারদের ঘরে ঘরে গিয়েছি। তখন সবাই স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছিলেন। তাই আরও বেশি ভোটার উপস্থিতি আশা করেছিলাম।

তাছাড়া মাত্র এক বছর আগে জাতীয় নির্বাচন হওয়ার কারণে স্থানীয় নির্বাচনে হয়তো অনেকে ভোট দিতে আসেননি।

প্রতিপক্ষের অভিযোগ বিষয়ে তিনি বলেন, নির্বাচনের শুরু থেকেই তারা অভিযোগ করে যাচ্ছেন। অভিযোগের ঝুড়ি ভরে গেছে। তারা নির্বাচনে অংশ নিয়ে অভিযোগ তালিকা সম্পন্ন করতে পেরেছে। এসব অভিযোগ অমূলক।

জয়ের ব্যাপারে আশাবাদী হয়ে তাপস বলেন, ভোটাররা সাদরে গ্রহণ করেছে। মেয়র নির্বাচিত হলে সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *