বরিশালে চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

চোরাই ব্যাটারিসহ বরিশাল নগরীর রুপাতলী এলাকার ২ ভাঙারি ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় আব্দুল্লাহ (২০) নামের এক চোরকেও গ্রেপ্তার করা হয়েছে। উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেনের নেতৃত্বাধীন একটি টিম শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার দুই ব্যবসায়ী আলমগীর মোল্লা (৪৫) এবং রুবেল হোসেন (২৭) রুপাতলী এলাকার ভাড়াটিয়া বাসিন্দা।

ডিবি পুলিশ জানায়- সাম্প্রতিকালে শহরের রুপাতলীসহ আশপাশ এলাকার একাধিক অটোরিকশার ব্যাটারি রাতের আধারে চুরি হয়ে যায়। একইভাবে ইশা খাঁ সড়কের বাসিন্দা অটোচালক বাদশা প্যাদার গাড়ি থেকেও ব্যাটারি উধাও হয়ে গেলে তিনি বিষয়টি ডিবি পুলিশকে অবহিত করেন। শুক্রবার রাতে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ারের নেতৃত্বে একটি টিম চোরাই ব্যাটারি উদ্ধারে অভিযান শুরু করে।

একপর্যায়ে বরিশাল শহরের সাগরদী ব্রাঞ্চরোড নাপিতপাড়া এলাকা থেকে এই ব্যাটারি চুরির অভিযোগে আব্দুল্লাহ নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করলে বেড়িয়ে আসে পুরো রহস্য। জিজ্ঞাসাবাদে আব্দুল্লাহ স্বীকার করে স্থানীয় রাজু মিয়া, বাদশা প্যাদা এবং মালেক ডাক্তারের অটোরিকশার ব্যাটারি সে চুরি করে এবং তা রুপাতলী এলাকার ভাঙারি ব্যবসায়ী আলমগীর মোল্লা এবং রুবেল হোসেনের কাছে বিক্রি করে।

এসআই দেলোয়ার হোসেন জানান, ওই রাতে আব্দুল্লাহ’র স্বীকারোক্তিতে রুপাতলীতে অভিযান চালিয়ে দুই ভাঙারি ব্যবসায়ী আলমগীর ও রুবেলকে গ্রেপ্তার করেন। এবং তাদের হেফাজত থেকে অটোরিকশার অন্তত ১০টি ব্যাটারি উদ্ধার করেন। ধারণা, ব্যাটারিগুলো শহরসহ আশপাশ এলাকা থেকে চুরি করে এনে ভাঙারি ব্যবসায়ীদের কাছে বিক্রি করা হয়।

এই ঘটনায় সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় দুই ব্যবসায়ীসহ চোর আব্দুল্লাহকে হস্তান্তর করে একটি মামলার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান এসআই দেলোয়ার হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *