বরিশালে শিল্প মালিকদের সাথে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান বিষয়ক আলোচনা

নিজস্ব প্রতিবেদক:

বরিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বরিশাল জেলা প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা কমিটি ও বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা বিপিইউএসএর আয়োজনে বরিশালের শিল্প মালিক ও বিশিষ্ট ব্যবসায়ীদের সাথে প্রতিবন্ধী ব্যক্তিদের বেকারত্ব দূর তথা কর্মসসংস্থান সৃষ্টি সংক্রান্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আজ বুধবার (২২ই) জানুয়ারী বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিসিকের শিল্প মালিকগণ ,কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ীগণ, চাকুরি প্রত্যাশি প্রতিবন্ধী ব্যক্তিবর্গ,এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উপস্থিত শিল্প মালিক ও কর্মকর্তাগণ তাদের নিজ নিজ প্রতিতষ্ঠানে প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরি দেওয়ার প্রতিশ্র“তি দেন। বরিশাল সমাজসেবা কার্যলয়ের উপ-পরিচালক আল- মামুন তালুকতদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জালিস মাহমুদ উপ-মহাব্যবস্থাপক বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) বরিশাল ও মিঃ সায়মন ব্রিজার প্রতিনিধি এসইএস জার্মানী উপস্থিত ছিলেন।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে আলোচনা করেন বদিউল আলম প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বিপিইউএস ও রাষ্ট্রিয় পুরস্কার প্রাপ্ত ব্যক্তি।

অনুষ্ঠানের মূলপ্রবন্ধ পাঠ করেন মিস মিঠু মধু প্রধান সমন্বয়কারী বিপিইউএস।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাজ্জাদ পারভেজ প্রবেশন অফিসার (জেলা) সমাজসেবা অধিদপ্তর,বরিশাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *