বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:
বরিশাল সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মাক্সবাদী জেলা আহবায়ক ও বিএম কলেজ শাখা সাধারন সম্পাদক আলিসা মুনতাজের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদারা হামলার সুষ্ট তদন্ত পূর্বক বিচারের দাবী সহ “ মন্ত্রাস- দখলদারিত্বমুক্ত নিরাপদ ক্যাম্পাস করার দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে সাধারন শিক্ষার্থী ব্যানারে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

আজ মঙ্গলবার (২১ই) জানুয়ারী দুপুর দেড়টায় নগরীর প্রাণকেন্দ্র সদররোডে একর্মসূচি পালিত হয়।

বরিশাল বিএম কলেজ শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি কিশোর কুমার বালার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বরিশাল সমাজতান্ত্রিক মাক্সবাদী জেলা আহবায়ক সাইদুর রহমান,গণ সংহতি আন্দোলন বরিশাল জেলা আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু,বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি সাধারন সম্পাদক শ্রমীক নেতা এ্যাড, একে আজাদ, বরিশাল বাসদ জেলা আহবায়ক ডাঃ মনিষা চক্রবর্তী, নবীন আহমেদ,সুজয় বিশ্বাষ, স্বম্পা দাশ,রাজিব বেপারী,রুহুল হৃদয় বিশ্বাষ,নজরুল ইসলাম ও মোজাম্মেল সাগর প্রমুখ।

বক্তরা এসময় বলেন অভিলম্বে সুজয় বিশ্বাষ ও আলিসা মুতাজের উপর বিএম কলেজ শাখার সন্ত্রাসী ছাত্রলীগের সদস্যরা হামলা করে আহত করেছে তাদের বিরুদ্ধে সুষ্ট তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বক্তারা এসময় বলেন এর সুষ্ট বিচার করা না হলে শুধু বিএম কলেজ শাখার মধ্যে সিমাবদ্ধতার ভিতরে থাকবে না। এ আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় সহ সারাদেশে ছড়িয়ে পড়বে তখন কিন্তু এর সামাল দিতে পারবে না প্রশাসন।

এর পূর্বে বিভিন্ন বাম সংগঠনের ছাত্র সংগঠনের নেতৃবৃন্দরা বিএম কলেজ প্রাঙ্গনে বিক্ষোভ কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ ও কলেজ শিক্ষক নেতৃবৃন্দের বাধার মুখে তাদের কর্মসূচি পন্ড হয়ে যায়।

উল্লেখ্য গত ১৫ই জানুয়ারী রাত আনুমানিক সাড়ে ৮ টারদিকে বিএম কলেজ শাখা ছাত্রলীগের আরিফুর রহমান নিলয়, আকাশ সহ ২৫ থেকে ৩০ জনের একদল সন্ত্রাসী বিএম কলেজ সাংস্কৃতিক সন্ধার সামনে বসে হামলা ও মারধর করে গুরুতর আহত করে।

পরবর্তীতে সুজয় বিশ্বাষকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *