বরিশাল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ৫ পদের নির্বাচনে ১৭জনের লড়াই

শামীম আহমেদ:
বরিশাল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ৫টি পদের নির্বাচনে সভাপতি,সম্পাদক,সিনিয়র সহ-সভাপতি, সাধারন সম্পাদক,যুগ্ম সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ১৭জন প্রার্থী ভোট যুদ্ধে লড়াই করছে।

আজ বৃহস্পতিবার (১৬ই) জানুয়ারী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করা জাতীয়তবাদী আইজীবী ফোরামের সদস্যরা দুপুর ১টা থেকে বিকাল চারটা পর্যন্ত একটানা তাদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩ জন প্রার্থীরা হচ্ছেন এ্যাড, মজিবর রহমান নান্টু, এ্যাড. মহসিন মন্টু ও এ্যাড, মোঃ শহিদ হোসেন।সিনিয়র সহ-সভাপতি পদের প্রার্থী ৪ জন এরা হচ্ছেন এ্যাড, অসিম কুমার বাড়ৈ,এ্যাড, মেহেদী হাসান শাহিন,এ্যাড, মোঃ আহসান উদ্দিন সরদার বাদশা ও কাজী এনায়েত হোসেন।

সাধারন সম্পাদক পদে প্রদিদ্বন্ধিতা করছেন ৩ জন এ্যাড, আবুল কালাম আজাদ (১),এ্যাড, নাজিম উদ্দিন আহমেদ পান্না ও এ্যাড,এস.এম সাদিকুর রহমান লিঙ্কন।

সিনিয়র যুগ্ম সম্পাদক পদে নির্বাচন করছেন ৪ জন এরা হচ্ছেন এ্যাড, কাজী বসির উদ্দিন,এ্যাড, মোসাম্মত সুফিয়া আক্তার,এ্যাড, আজাদ হোসেন ও এ্যাড, শাহ্ আমিনুল ইসলাম আমিন।

সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন এ্যাড,শেখ হুমাউন কবীর মাসুদ,এ্যাড,আবুল কালাম আজাদ ইমন ও মোঃ মাহমুদ হোসাইন আল-মামুন।

দীঘ ১৫ বছর বছর সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য ও বরিশাল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমন্বয়কারী এ্যাড, আলী হায়দার বাবুলের অক্লান্ত পরিশ্রম ও সাংগঠনিক তৎপরতার কার্যক্রমে কেন্দ্রীয় কমিটি এ নির্বাচনের মাধ্যমে বরিশাল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্বচ্ছ গণতান্ত্রিক পন্থায় কার্যকরী কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহন করার লক্ষে বরিশাল আইনজীবী সমিতির ইতিহাসে এই প্রথম ভোটাধিকার প্রয়োগ করার মাধ্যমে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটির নেতৃবৃন্দ দল পরিচালনা করবে।

নির্বাচন পরিচালনা ও সফলভাবে শেষ করতে এ্যাড, আঃ খালেক মোল্লাকে আহবায়ক করে ৫ সদস্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

নির্বাচন পরিচালনাকারী কমিটির সদস্যরা হচ্ছেন এ্যাড,আঃ খালেক হাওলাদার,এ্যাড, লুৎফর রহমান মোল্লা, মোঃ মহসিন (১), ও এ্যাড, মোঃ জসিম উদ্দিন।

বরিশাল জাত’য়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচতে ২ শত ৩ জন আইনজীবী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ৫টি পদের প্রার্থীকে বিজয়ী করবেন।

উল্লেখ দীর্ঘদিন পর বরিশাল জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচনকে ঘিড়ে প্রার্থী ও ভোটারদের মধ্যে এক প্রকার আনন্দ- উল্লাসের সৃষ্টি হয়েছে।

এদিকে বরিশাল বারের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের স্বচ্ছ নির্বাচন পর্যবেক্ষণ ও পরিদর্শণ করেন কেন্দ্রীয় আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড, নিতাই রায় চৌধুরী সহ একদল ফোরামের সদস্য।

এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন বরিশাল বারের সদস্য ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড, বিলকিস আক্তর শিরিন,সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরাম সদস্য এ্যাড, আলী হায়দার বাবুল ও এ্যাড, গাজী কমরুল ইসলাম সজল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *