বানারীপাড়ায় জাসদ নেতাকে হত্যাচেষ্টা

বানারীপাড়া প্রতিনিধি
: বানারীপাড়া উপজেলা জাসদের সাবেক সাংগঠনিক সম্পাদক মো : হুমাউন কবীরকে হত্যার পর এবার বর্তমান উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক মো : আবুল কালাম আজাদকে হত্যার চেষ্ঠা করেছে এক আওয়ামী লীগ নেতা ও তার পুত্রসহ অন্যান্যরা। এসময় ওই জাসদ নেতার ডান পা ভেঙ্গে দেওয়া হয়েছে। সোমবার সন্ধ্যার পর উপজেলার বাইশারী ইউনিয়নের কচুয়া গ্রামের মিলনের দোকান সংলগ্ন এলাকায় এ হত্যা চেষ্ঠার ঘটে। এসময় জাসদ নেতা আবুল কালাম আজাদের ডাক চিৎকারে পাশর্^বর্ত্তি লোকজন ছুটে এলে দূবৃর্ত্তরা পালিয়ে যায়। আশংকা জনক অব¯’ায় তাকে প্রথমে বানারীপাড়া উপজেলা স্বা¯’্য কমপ্লেক্স ও পরে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদের নানান দূর্নীতির অভিযোগ এনে দূর্নীতি দমন কমিশনে মামলা করার জের হিসেবে তাকে হত্যার চেষ্ঠা করা হয়েছে বলে অভিযোগ করেন আবুল কালাম আজাদ। এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন আবুল কালাম আজাদ জানান, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদের নানান দূর্নীতির বিষয়ে তিনি সবর ছিলেন। মোহাম্মদ চেয়ারম্যানের দূনীতির প্রতিবাদে তিনি এলাকায় ইতিপূর্বে মিছিল মিটিং ও মানববন্ধনসহ নানান আন্দোলন সংগ্রাম করেছেন। শুধু তাই নয়, চেয়ারম্যানের দূর্নীতির নানান তথ্য প্রমানসহ দূর্নীতি দমন কমিশনে আমি বাদী হয়ে মামলা করেছিলাম। এ ঘটনায় চেয়ারম্যান আমাকে নানান ভাবে হুমকি ধামকি দিয়ে আসছিলো। এরই অংশ হিসেবে গত সোমবার রাতে আমাকে হত্যার চেষ্ঠা করা হয়েছে। আবুল কালাম আজাদ জানান, সোমবার সন্ধ্যার পর ব্যাক্তিগত কাজের জন্য তিনি বাইশারী কচুয়া এলাকায় গিয়েছিলেন। ওখানে মিলনের দোকানের ২-৩শ গজ দুরে তিনি মোবাইলে তার এক পরিচিতজনের সাথে কথা বলছিলেন। এসময় বাইশারী ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি মেম্বার জাহাঙ্গির বেপারী ও তার মাদকাশক্ত পূত্র সাগর বেপারীর নেতৃত্ব তার উপর এলোপাথারী হামলা চালানো হয়। ¯’ানীয় চেয়ারম্যানের নির্দেশে তাকে হত্যার জন্যই এ হামলা হয় বলে জানান আবুল কালাম আজাদ। ঘটনার সময় হামলাকারীরা লোহার রড ও কুঠারের আছাড়ি দিয়ে তার শরীরের বিভিন্ন ¯’ানে স্বজোড়ে আঘাত করতে থাকে। একপর্যায়ে তারা কুঠারের বাট (আছাড়ি) দিয়ে তার ডান পা থেতলে দেয়। হামলাকারীদের হাত থেকে বাচতে ডাকচিৎকার শুরু করলে পাশর্^বত্তি লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে সজ্ঞাহীন অব¯’ায় উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সে ভর্তি করে। এখানে তার অব¯’ার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ওই রাতেই বরিশাল শেবাচিম হাসাপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিশির কুমার পাল ঘঁনার সত্যতা স্বীকার কওে বলেন এ ঘটনায় এখনো মামলা হয়নি। অভিযৈাগ পেলে এ বিষয়ে অননগত ব্যাব¯’া নেওয়া হবে।
উল্লেখ্য, ২০১৩ সালে বানারীপাড়া উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক হুমাউন কবীরকে প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করে দূর্বৃত্তরা। বাকপুরের চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু, সাবেক চেয়ারম্যান সৈয়দ মজিবুল হক টুকু, আওয়ামী লীগ নেতা ছালাম ও তার পূত্র ফিরোজসহ দূর্বৃত্তরা হত্যা করে বলে অভিযোগ। এ ঘটনায় একটি হত্যা মামলা হলে আসামীদের বিরুদ্ধে চার্যসিট দেয় পুলিশ। বর্তমানে কবির হত্যা মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *