বরিশালে মুজিববর্ষ উপলক্ষে পরিবেশ রক্ষায় উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক:
বরিশালে জাতীর জনক বঙ্গবন্ধুর শতবর্ষ ও বছরব্যাপ মুজিববর্ষ উপলক্ষে বরিশাল আধুনীক নৌ-বন্দর এলাকা সহ কির্তনখোলা নদীর পরিবেশ ফিরিয়ে আনার লক্ষে উচ্ছেদ অভিযান সহ পরিচ্ছন্নতার অভিযান চালিয়েছে বরিশাল বিআইডব্লিউটি’এ কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার দুপুরে বরিশাল আধুনীক নৌ-বন্দর পল্টুন এলাকার বিভিন্ন অংশে যাত্রী সাধারনের চলাচলের পথে অবৈধভাবে দোকান-ব্যবসা প্রতিষ্ঠান পেতে রাখা স্থানে উচ্ছেদ অভিযান সহ বন্দর সংলগ্ন কির্তনখোলা নদীর পানির পরিবেশ ফিরিয়ে আন্ন জন্য পরিচ্ছন্নতা অভিযান চালান।

বরিশাল বিআইডব্লিউটি’এর উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকারের নের্তৃত্বে বিআইডব্লিউটি’এর সকল কর্মকর্তা-কর্মচারী সহ নৌ থানার ওসি আব্দুল্লাহ-আল-মামুন ও একদল পুলিশ সহ উন্নয়ন সংস্থার কর্মীদের সহযোগীতায় এ উচ্ছেদ অভিযান পরিচ্ছন্নতা কার্যক্রম চালান তারা।

এসময় বেশ কিছু ভ্রামমান ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল উচ্ছেদ করা হয়। অপরদিকে নৌ-বন্দর উপ পরিচালক আজমল হুদা মিঠু নিজ হাতে কির্তনখোলা নদীর তিরে ফেলে রাখা ময়লা আবর্জনা পরিস্কার করেন।

এসময় বরিশাল বিআইডব্লিউটি’এর উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার গণমাধ্যম কর্মীদেরকে উচ্ছেদ অভিযানকালে বলেন মুজিববর্ষ উপলক্ষে বছর ব্যাপি বরিশালের কির্তনখোলা নদীর পানি ও পরিবেশ ফিরিয়ে আনার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে।

প্রথমে তারা বরিশাল-ঢাকা রুটের বিলাশবহুল যাত্রীবাহী লঞ্চ ও বরিশালের অভ্যন্তরীন গুলোর মালিক কর্তৃপক্ষকে আহবান জানাবেন তারা যেন প্রতিটি লঞ্চে ময়লা-আবর্জনা নদীতে না ফেলে নিদিষ্টস্থানে ময়লা-আবর্জনা রেখে দিয়ে পড়ে যেন সেব ময়লা তীরে যেন রাখেন।

এতে তারা আমাদের কথা কর্ণপাত না করলে আমরা সেসব লঞ্চে কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবো।

সেই সাথে নদী-বন্দরের জমি যারা অবৈধভাবে দখল করে আছেন সেই সব জমি আইনগতভাবে উদ্ধার কার্যক্রম বিআইডব্লিউটি’র অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *