সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে এবং অভিযুক্তদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বরিশাল প্রেসক্লাবের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বরিশালে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সদস্যরা এই মানববন্ধনে অংশ নেন।

প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যালের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন সাধারন সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল ইলেক্টনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ফিরদাউস সোহাগ, বরিশাল টেলিভিশন মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির, সমকালের ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জী, যুগান্তরের ব্যুরো প্রধান আকতার ফারুক শাহীন, রিপোর্টার্স ইউনিটির সধারন সম্পাদক মিথুন সাহা ও ফটো সাংবাদিক নেতা মো. মনিরুজ্জামান সহ অন্যান্যরা।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন ঢাকা, খুলনা, মাদারীপুরসহ সারা দেশে ধারাবাহিকভাবে সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী হামলাকারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে উল্টো সাংবাদিকদের হাতকড়া পরাচ্ছে, কাউকে ডিজিটাল নিরাপত্তা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে। বক্তারা সাংবাদিক নির্যাতনকারীদের দৃস্টান্তমূলক শাস্তি এবং অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

একই সাথে খুলানায় ৭১ টেলিভিশনের ব্যুরো প্রধান রাকিব উদ্দিন পান্নুর উপর হামলাকারী চীনা নাগরিককে বাংলাদেশ থেকে বহিষ্কারের দাবি জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *