ঝালকাঠিতে সাজাপ্রাপ্ত পালাতক আসামী গ্রেপ্তার

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: প্রতারণার মাধ্যমে গ্রাহকদের পাঁচকোটি টাকা আত্মসাতের দায়ে সাজাপ্রাপ্ত পালাতক আসামী ও বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আল-মদিনা ইসলামী সঞ্চয় প্রকল্পের’ পরিচালক এস এম শহিদুল ইসলাম আজাদীকে (৫৭) আদালত জেলহাজতে প্রেরন করেছে। দীর্গ প্রচেষ্টার পর ঝালকাঠি থানা পুলিশ সোমবার পিরোজপুর শহর থেকে তাকে গ্রেপ্তার করে মঙ্গলবার আদালতে সোপর্দ করলে বিচারক তাকে কারাগারে প্রেরনের নির্দেশ প্রদান করে। অন্যদিকে আদালতের একটি সূত্র জানায়, কুখ্যাত প্রতারক শহিদুল ইসলাম আজাদীর বিরুদ্ধে দক্ষিণাঞ্চলের বিভিন্ন থানায় ৯টি মামলা রয়েছে। এরমধ্যে বরিশাল কোতয়ালী থানার একটি মামলার বিচারে দোষী সাব্যস্ত করে তাকে আদালত পাঁচ বছরের সাজা প্রদান করা হয়েছে। সাজাপ্রাপ্ত পালাতক আসামী আজাদী পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তাফালবাড়ি গ্রামের হাকিম মুন্সির ছেলে।
পুলিশ জানায়, আল-মদিনা ইসলামী সঞ্চয় প্রকল্প নামে একটি এনজিও করে এস এম শহিদুল ইসলাম আজাদী দক্ষিণাঞ্চের বিভিন্ন জেলা ও উপজেলায় শাখা কার্যালয় চালু করে। এসব কার্যালয়ের মাধ্যমে সে গ্রাহকদের কাছ থেকে প্রায় পাঁচকোটি টাকা আতœসাত করে হঠাৎ করেই গাঢাকা দেয়। প্রতারণার মাধ্যমে এবিপুল পরিমানের অর্থ আতœসাতের ঘটনায় তাঁর বিরুদ্ধে ঝালকাঠি সদর থানায় একটি, বরিশাল কোতয়ালী থানায় পাঁচটি, ও নলছিটি থানায় তিনটি মামলা দায়ের সহ শত শত গ্রাহক তার বিরুদ্ধে অভিযোগ করেছে। এরমধ্যে বরিশালে দায়েরকৃত একটি মামলার বিচারে আদালত তাকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদন্ড প্রদান করেছে।
ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, ঝালকাঠি থানায় গত বছরের ৪ নভেম্বর সদর উপজেলার রামানাথপুর গ্রামের আবদুস ছালাম নামে এক ব্যক্তির দায়ের করা মামলায় আজাদীকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে দেশের আর কোন কোন থানায় মামলা রয়েছে সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।
আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *