বরিশালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

বরিশালে সপ্তাহব্যাপী নানা আয়োজনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর ভাটিখানা আঞ্চলিক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় চত্ত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

এর আগে মাদক বিরোধী সংগঠন নিউ লাইফের উদ্যোগে নগরীর নাজিরের পোল থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয় চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সর্বস্তরের জনগনের মাদক প্রতিরোধে এগিয়ে আসতে হবে। নতুন প্রজন্মকে মাদকের কুফল সম্পর্কে বলতে হবে।
আঞ্চলিক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এএফএম হাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন মেট্রেপলিটন পুলিশের সহকারী কমিশনার (কাউনিয়া জোন) আব্দুল হালিম। বক্তৃতা করেন নারী শিল্পোদ্যোক্তা রিনা পারভীন ও মাদক বিরোধী সংগঠন নিউ লাইফের সমন্বয়কারী মর্তুজা জুয়েলসহ অন্যান্যরা।

সভা শেষে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সেখানে এক সংবাদ সম্মেলনে ৭দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন আঞ্চলিক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এএফএম হাফিজুর রহমান। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ প্রথমদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বর্তমান ও সাবেক কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভা, মাদক বিরোধী কনসার্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বেসরকারি উন্নয়ন সংগঠনের উদ্যোগে নিজস্ব কার্যালয়ে মাদক বিরোধী মেলার আয়োজন করা হয়।

এছাড়া সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে মাদক বিরোধী ক্রিকেট টুর্নামেন্ট এবং শিক্ষা প্রতিষ্ঠান ও পাবলিক প্লেসে মাদক বিরোধী প্রচারণা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *