আগৈলঝাড়ায় নানা আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত

শামীম আহমেদ:
“সোনার বাংলার মুজিব বর্ষে, সমাজ কল্যান এগিয়ে চলে” এই শ্লোগানকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে।
উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা চত্তর থেকে সমাজসেবা দিবসের র‌্যালী বের হয়। পরে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, শিক্ষা কর্মকর্তা সিরাজুল হক তালুকদার, একাডেমীক সুপার ভাইজার প্রাণ কুমার ঘটক, সমবায় কর্মকর্তা কামরুজ্জামান, আমার বাড়ি আমার খামার কর্মকর্তা সুব্রত হালদার, সরকারী গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার দেশের দুঃস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা বৃদ্ধিসহ আওয়ামী লীগ সরকার বিভিন্ন ভাতার প্রবর্তন করেছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের দুঃস্থ ও অসহায় মানুষের সেবা নিশ্চিত কল্পে ১৯৭২সালে কল্যানমুখি বিভিন্ন কর্মসূচি চালু করেন। ওই দর্শনে বর্তমানে দেশের দারিদ্র্যের হার ব্যাপকভাবে হ্রাস পেয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এসময় তিনি সামাজিক সেবার পরিধি আরও বৃদ্ধি করতে সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *