ঝালকাঠি সরকারি কলেজে শিক্ষক পরিষদের নির্বাচন সম্পন্ন

আরিফুর রহমান আরিফ :: ঝালকাঠি সরকারি কলেজে শিক্ষক পরিষদের -২০২০ সালের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সম্পাদক পদে নিবার্চিত হয়েছেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুস সালাম । যুগ্ম সম্পাদক পদে নিবার্চিত হয়েছেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান রুবেল ও কোষাধ্যক্ষ পদে নিবার্চিত হয়েছেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সুমন কুমার ।

শিক্ষক পরিষদের গঠনতন্ত্র অনুসারে পরাপর দুই মেয়াদে নির্বাচন না করার বিধান থাকায় পূর্ববর্তী পরিষদের সম্পাদক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইলিয়াস বেপারী, যুগ্ম সম্পাদক অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক শেখ রাকিবুল ইসলাম ও কোষাধ্যক্ষ বাংলা বিভাগের প্রভাষক মাসুম বিল্লাহ্ নির্বাচনে অংশগ্রহণ করেননি।

শিক্ষক পরিষদের এ নির্বাচন প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ প্রফেসর আনছার উদ্দীন জানান, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইলিয়াস বেপারীকে প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুদ রানাকে কমিশনার করে নির্বাচন কমিশন গঠন করা হয় । উক্ত নির্বাচন কমিশন ৭ই ডিসেম্বর ২০১৯ তারিখে খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৮ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ৯ ডিসেম্বর মনোনয়নপত্র বিতরণ, জমা ও বাচাই করে এবং ১২ ডিসেম্বর মনোনয়ন ফরম প্রত্যাহারের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন। তফসিল ঘোষণার পর মনোনয়ন পত্র ক্রয় করেন সম্পাদক পদে সহযোগী অধ্যাপক মো. আবদুস সালাম, যুগ্ম সম্পাদক পদে সহকারী অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান রুবেল এবং কোষাধ্যক্ষ পদে মনোনয়ন ক্রয় করেন প্রভাষক সুমন কুমার। প্রতিটি পদের জন্য এক জন করে মনোনয়ন পত্র ক্রয় করায় নির্বাচন কমিশন বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন জনকে ১৫ ডিসেম্বর বিজয়ী ঘোষণা করেন।

কলেজের অধ্যক্ষ ও পদাধিকার বলে শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর মো. আনছার উদ্দীন বলেন, নির্বাচিত সম্পাদক, যুগ্ম সম্পাদক ও কোষাধ্যক্ষের প্রতি আমার প্রত্যাশা থাকবে কলেজের সার্বিক ব্যবস্থাপনায় পূর্ববর্তী পরিষদের ন্যায় তারাও দক্ষতার পরিচয় দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *