নানা আয়োজনে বরিশালে বড়দিন উদযাপন

নিউজ ডেস্ক:

আজ বুধবার শুভ বড়দিন। খ্রিস্টান সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব। এ উপলক্ষ্যে বরিশাল নগরীর ক্যাথলিক চার্চ, অক্সফোর্ড ও ব্যাপ্টিস্টে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রার্থনা, কীর্তন, বাইবেল পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যিশু খ্রিস্টের জন্মদিন পালন করছেন খ্রিস্ট ভক্তরা।

বুধবার যিশু খ্রিস্টের জন্মদিন হলেও এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে গতকাল মঙ্গলবার রাত থেকে। গতকাল রাত ১১টায় নগরীর সদর রোডের ক্যাথলিক চার্চে অনুষ্ঠিত হয় মহাখ্রিস্টযাগ। মন্ডলীর সকল খ্রিস্ট ভক্তগণসহ যিশু খ্রিস্টের অনুসারীরা প্রার্থনায় অংশ নেন।
আজ বুধবার সকাল ৮টায় ক্যাথলিক চার্চে দ্বিতীয় দফায় প্রার্থনা, কীর্তন এবং ধর্মীয় গান পরিবেশন করা হয়। প্রার্থনা অনুষ্ঠানে শিশু যিশুর কথা ভেবে সকল শিশুর উপর যত্ন নেয়ার দিকনির্দেশনা দেন যাযকরা।

শুধু খ্রিস্টভক্তরাই নয়, অন্যান্য ধর্মের মানুষও এসেছেন চার্চের সাঁজসজ্জা দেখতে এবং উৎসবের আনন্দ ভাগাভাগি করতে। অনেকেই পরিবারের নতুন প্রজন্মকে দেখিয়েছেন খ্রিস্টভক্তদের ধর্মীয় রীতিনীতি।

বড় দিন উপলক্ষ্যে নগরীর সবগুলো গির্জা সাঁজানো হয়েছে নতুন রূপে। ক্যাথলিক চার্চে শিশু যিশুর জন্মস্থান বেথলেহেম সিটির নাজারেত পাড়ার আদলে একটি প্রতীকি গ্রাম সাঁজানো হয়।

বড়দিন উপলক্ষ্যে নগরীর সবগুলো গির্জায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *