ফক্সের দশক সেরা টেস্ট একাদশে মুশফিক

স্পোর্টস ডেস্ক:

যুক্তরাষ্ট্র ভিত্তিক নামকরা ক্রীড়া মাধ্যম ‘ফক্স স্পোর্টস’ তাদের দশক সেরা টেস্ট একাদশে মুশফিকুর রহিমের নাম তালিকায় যুক্ত করেছে। যেখানে বহু তারকার ভিড়ে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন তিনি।

এই একাদশে দক্ষিণ আফ্রিকা থেকে সর্বোচ্চ তিনজন নিজেদের নাম লিখিয়েছেন। এছাড়া অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ড থেকে আছেন দু’জন করে। আর শ্রীলঙ্কা ও বাংলাদেশের একজন করে ক্রিকেটার সুযোগ পেয়েছেন।
এরা হলেন- অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কুমার সাঙ্গাকারা, স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মুশফিকুর রহিম, রবিচন্দ্রন অশ্বিন, ডেল স্টেইন, জেমস অ্যান্ডারসন ও কাগিসো রাবাদা। আর দ্বাদশ ক্রিকেটার হিসেবে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন আছেন।

তালিকায় থাকা কুমার সাঙ্গাকারা ও এবি ডি ভিলিয়ার্সও নিজেদের সময় উইকেটরক্ষক ছিলেন। তবে ক্যারিয়ারের শেষ দিকে তারা ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে উইকেটের পেছনের দায়িত্ব ছেড়ে দেন। ফলে গত এক দশকের শেষ দিকে তাদের উইকেটরক্ষক হিসেবে পারফরম্যান্স পাওয়া যায়নি।

অন্যদিকে শ্রীলঙ্কার দীনেশ চান্দিমাল ও নিউজিল্যান্ডের বিজে ওয়াটলিংয়ের গত দশকে মুশফিক থেকে ভালো ব্যাটিং গড় থাকলেও নিয়মিত ছিলেন মি: ডিপেন্ডবল খ্যাত টাইগার তারকাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *