বরিশালের বেবী হোমে আশ্রিত ৩ শিশু স্বজনদের কাছে

বরিশালের আগৈলঝাড়ার বিভাগীয় বেবী হোমে আশ্রিত তিন শিশুকে আদালতের নির্দেশে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। রবিবার সকালে আদালতের নির্দেশে সমাজসেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজের উপস্থিতিতে ওই ৩ শিশুকে তাদের স্বজনদের জিম্মায় দেয়া হয়।

সমাজসেবা অধিদফতরের আওতাধীন আগৈলঝাড়ার বিভাগীয় বেবী হোমের উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদ জানান, বরিশাল শিশু আদালতের বিচারক মো. আবু শামীম আজাদের নির্দেশে (মিস কেস নং-২৩১/১৯) ৭ বছরের শিশু সাইফুল ইসলামকে নিঃসন্তান দম্পত্তি বাবুল মৃধার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। রবিবার সকালে বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ শ্যামপুর গ্রামের মৃত হাতেম আলী মৃধার ছেলে রং মিস্ত্রী বাবুল মৃধা ও তার স্ত্রী পারভীন আক্তারের কাছে সাইফুলকে হস্তান্তর করা হয়।
এর আগে ৭ বছরের শিশু সাইফুল ইসলামকে আগৈলঝাড়ার রথখোলা এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে আইন শৃঙ্খলা বাহিনী।

একই দিন বেবী হোমে আশ্রিত আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের আহুতি বাটরা গ্রামের কাওসার সরদার (৬) ও তার ছোট ভাই আলহাজ সরদারকে (৩) তাদের মা নুরুন্নাহার খানমের কাছে হস্তান্তর করা হয়।

সমাজসেবা বিভাগের কর্মকর্তারা জানান, কাওসার ও আলহাজের মা কিছুটা মানসিক প্রতিবন্ধী। তাদের বাবা রুবেল সরদার মারা যাওয়া পর তারা নানীর আশ্রয়ে ছিল। দারিদ্রতার কারণে নানী তাদের ভরণ পোষণে ব্যর্থ হয়ে বেবী হোমে আশ্রয়ে দেন। বর্তমানে তাদের মা সুস্থ ও স্বাভাবিক হওয়ায় তার আবেদনের প্রেক্ষিতে কাওসার ও আলহাজকে শনিবার তার মায়ের জিম্মায় দেয়া হয় বলে জানান সমাজসেবা বিভাগের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *